ভাইয়েকানোর মাঠে ধরাশায়ী বার্সেলোনা

রিয়াল মাদ্রিদের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ হারাল শাভি এর্নান্দেসের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2023, 10:01 PM
Updated : 26 April 2023, 10:01 PM

তিন ম্যাচ পর জয়ের পথে ফেরার পরের ম্যাচেই ফের কক্ষচ্যুত বার্সেলোনা। বিবর্ণ ফুটবল খেলে তারা হেরে গেল রায়ো ভাইয়েকানোর বিপক্ষে।

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে লা লিগার ম্যাচটি ২-১ গোলে হেরেছে শাভি এর্নান্দেসের দল।

দুই অর্ধে দুই গোল হজমের পর শেষ দিকে বার্সেলোনার হয়ে একটি শোধ করেন রবের্ত লেভানদোভস্কি।

আগের দিন জিরোনার বিপক্ষে রিয়াল মাদ্রিদ ৪-২ গোলে হারায় বার্সেলোনার সামনে সুযোগ আসে ১৪ পয়েন্টে এগিয়ে যাওয়ার। তা কাজে লাগাতে পারল না কাতালান দলটি।

লা লিগায় ভাইয়েকানোর বিপক্ষে সবশেষ চার ম্যাচের তিনটিই হারল বার্সেলোনা। অন্যটি গোলশূন্য ড্র, যেটি ছিল চলতি আসরে কাম্প নউয়ের দলটির প্রথম ম্যাচ।

এবারের লিগে ৩১ ম্যাচে বার্সেলোনার তৃতীয় হার এটি। ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল।

সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচে গোল ও জয়হীন থাকার পর গত রোববার লিগে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল শাভির দল।

সপ্তদশ মিনিটে বিপদে পড়তে বসেছিল বার্সেলোনা। বক্সের বাইরে থেকে প্রতিপক্ষের একজনের শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। এক মিনিট পর আর পারেননি তিনি। বক্সের ভেতর থেকে কোনাকুনি শটে ভাইয়েকানোকে এগিয়ে নেন আলভারো গার্সিয়া।

২৩তম মিনিটে পাল্টা আক্রমণে সুযোগ তৈরি করে বার্সেলোনা। কাছ থেকে লেভানদোভস্কির কোনাকুনি শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

মাঝে পরিষ্কার সুযোগ পাচ্ছিল না সফরকারীরা। ৪২তম মিনিটে লেভানদোভস্কি জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। বিরতির আগে বক্সের বাইরে থেকে রাফিনিয়ার শট ঠেকান গোলরক্ষক।

প্রথমার্ধে দ্বিতীয় সেরা দল হয়ে থাকা বার্সেলোনা বিরতির পর ঘুরে দাঁড়াবে কী, উল্টো ৫৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে ভাইয়েকানো। মাঝমাঠের কাছে ফ্রেংকি ডি ইয়ংয়ের স্লাইডের পর বল পেয়ে যান ফ্রান গার্সিয়া। এগিয়ে বক্সে ঢুকে টের স্টেগেনকে পরাস্ত করেন তিনি।

৬১তম মিনিটে গাভির নিচু শট ফিরিয়ে দেন গোলরক্ষক। ৮৩তম মিনিটে লেভানদোভস্কির গোলে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও শেষ পর্যন্ত তেমন কিছু করতে পারেনি বার্সেলোনা। ফঁক কেসিয়ের শট এক ডিফেন্ডার ঠেকানোর পর জোরাল শটে চার ম্যাচের গোল-খরা কাটান পোলিশ স্ট্রাইকার।

এই জয়ে ৩১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে ভাইয়েকানো।