বেনজেমার রিয়ালে থাকা নিয়ে সন্দেহ নেই আনচেলত্তির

ফরাসি ফরোয়ার্ডকে ক্যারিয়ারের শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদেই দেখতে চান দলটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2023, 04:07 PM
Updated : 3 June 2023, 04:07 PM

চুক্তির মেয়াদ এক বছর বাড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা না আসায় কেউ কেউ মনে করছেন রিয়াল মাদ্রিদ অধ‍্যায় শেষ করিম বেনজেমার। জল্পনা-কল্পনা বাড়ছে ফরাসি এই স্ট্রাইকারের সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে। বিষয়টি স্রেফ উড়িয়ে দিয়েছেন কার্লো আনচেলত্তি। রিয়াল কোচ বললেন, ক্লাবেই থাকবেন ফরাসি তারকা এবং এই ব্যাপারে তিনি নিশ্চিত।

রিয়ালের সঙ্গে বেনজেমার চুক্তির মেয়াদ শেষ ২০২২-২৩ মৌসুমের পর। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ২০২২ সালে ফরাসি স্ট্রাইকার ব্যালন দ'র জেতার পর মেয়াদ এক বছরের জন্য বাড়ানো হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনও তা জানানো হয়নি।

গত বৃহস্পতিবার ইউরোপের বিভিন্ন গণমাধ্যম জানায়, সিদ্ধান্ত বদলাতে পারেন বেনজেমা। বিবেচনা করতে পারেন সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে যোগ দেওয়ার লোভনীয় প্রস্তাবের।

এরপর ওইদিনই রিয়ালে থাকার ব্যাপারটা নিশ্চিত করেন বেনজেমা। স্প্যানিশ স্পোর্টস পাবলিকেশনের আয়োজনে ‘মার্কা লেজেন্ড প্রাইজ’ সম্মানে ভূষিত করা হয় এই ফরোয়ার্ডকে। সেখানে তিনি বলেন, “ভবিষ্যৎ নিয়ে কথা বলতে হবে কেন? আমি তো রিয়াল মাদ্রিদেই আছি। এটা তো বদলায়নি। ইন্টারনেটে যা বলাবলি হয়, বাস্তবতা তা থেকে ভিন্ন।”

লা লিগায় আগামী রোববার শেষ রাউন্ডের ম্যাচে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে খেলবে রিয়াল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বেনজেমার সঙ্গে সুর মেলালেন আনচেলত্তিও।

“বেনজেমা আগামীকাল খেলার জন্য প্রস্তুত। তার চুক্তিতে আরও একটি বছর আছে। তাই আমি মনে করি এই ব্যাপারে (বেনজেমার রিয়ালে থাকা) আমাদের কোনো সন্দেহ নেই।”

“(বেনজেমা) ঠিক বলেছে। বাস্তবতা ইন্টারনেটের মতো নয়। আমি প্রযুক্তির ব্যাপারে ভালো নই... সংবাদমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ, তবে আমাদের সেটা ভালোভাবে সামলাতে হবে। আমি করিমের সাথে একমত যে ইন্টারনেটই বাস্তবতা নয়।”

২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়ার পর থেকে দলটির হয়ে ক্লাব ফুটবলের সম্ভাব্য সব শিরোপা জিতেছেন বেনজেমার। মাদ্রিদের দলটির ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার ৩৫ বছর বয়সী এই ফুটবলার।

'কিংবদন্তি' বেনজেমাকে রিয়ালে আরও লম্বা সময়ের জন্য দেখতে চান আনচেলত্তি।

“ক্লাব কিংবদন্তিদের রিয়াল মাদ্রিদেই অবসর নেওয়া উচিত। এটা সব রিয়াল মাদ্রিদ সমর্থক এবং ক্লাবেরও চাওয়া। তবে একজন খেলোয়াড়ের ব্যক্তিগত চিন্তার ব্যাপারও আছে... তবে এটা ব্যক্তিগতভাবে আমার, ক্লাব ও সমর্থকদের চিন্তা।”