র‍্যাশফোর্ডকে মনোযোগ ধরে রাখার পরামর্শ টেন হাগের

টানা আট ম্যাচে গোল করা এই ইংলিশ ফরোয়ার্ডকে নিয়ে উচ্ছ্বসিত ম্যানচেস্টার ইউনাইটেড কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 10:36 AM
Updated : 11 Jan 2023, 10:36 AM

চলতি মৌসুমটা দারুণ কাটছে মার্কাস র‍্যাশফোর্ডের। টানা আট ম্যাচে পেয়েছেন জালের দেখা। দারুণ ছন্দে থাকা এই স্ট্রাইকারকে নিয়ে উচ্ছ্বসিত এরিক টেন হাগ। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ মনে করেন, উন্নতির ধারায় থাকলে আরও বেশি গোলের দেখা পাবেন তরুণ এই ফুটবলার।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মাত্র পাঁচটি গোল করেছিলেন র‍্যাশফোর্ড। আর এই মৌসুমে এরই মধ্যে জালের দেখা পেয়ে গেছেন ১৫ বার। তার দারুণ ছন্দ অব্যাহত থাকে লিগ কাপের কোয়ার্টার-ফাইনালেও। চার্লটনের বিপক্ষে মঙ্গলবার ইউনাইটেডের ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে জোড়া গোল করেন তিনি।

ম্যাচের পর র‍্যাশফোর্ডকে প্রশংসায় ভাসান টেন হাগ। আশাবাদ ব্যক্ত করেন, সামনের পথচলায় ফর্ম ধরে রাখবেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

“আমি আপনাদের অনেকবারই বলেছি, সে যখন নিজেকে বক্সের মধ্যে ওয়ান টু ওয়ান পজিশনে থাকে, তখন সে গোল করবেই। এই মুহূর্তে সে তা করছে। সে যদি মনোযোগ ধরে রাখে এবং যা করছে তা ধরে রাখতে পারলে সে আরও বেশি গোল করবে।”

বড় জয় পেলেও ম্যাচের একটা বড় অংশ জুড়ে গোলের সামনে সংগ্রাম করতে হয় ইউনাইটেডের খেলোয়াড়দের। ৮৯তম মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকার পর চার মিনিটে দুই গোল করে জয় নিশ্চিত করেন র‍্যাশফোর্ড।

টেন হাগ অবশ্য ইতিবাচক দিকেই চোখ রাখছেন। তিনি মনে করেন, উন্নতির সঠিক পথেই আছে তার দল।

“প্রথমার্ধের পারফরম্যান্সে আমি খুশি ছিলাম, কিন্তু গোলের সামনে যথেষ্ট কার্যকর না হওয়ায় আমি কম খুশি ছিলাম। আমরা অনেক সুযোগ তৈরি করেছি, আমাদের আরও গোল করা উচিত ছিল। মাঝে মাঝে আমাদের সেই অতিরিক্ত পাসের প্রয়োজন হয়। শেষ পর্যন্ত আমাদের লড়াই করতে হয়েছিল।”

“তবে আমরা নিচের দিক থেকে আক্রমণ শানিয়ে গোল করেছি...তাই আমি মনে করি আমরা এগিয়ে যাচ্ছি।”

ইউনাইটেডের পরবর্তী ম্যাচ প্রিমিয়ার লিগে আগামী শনিবার, নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক