ক্রুস-চুয়ামেনির অনুপস্থিতিতে সমস্যা দেখছেন না রিয়াল কোচ

অভিজ্ঞ লুকা মদ্রিচকে সেরা ফর্মে দেখার ব্যাপারে আশাবাদী কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2023, 09:59 AM
Updated : 21 Feb 2023, 09:59 AM

মিডফিল্ডের দুই ভরসা টনি ক্রুস ও অহেলিয়া চুয়ামেনিকে লিভারপুলের বিপক্ষে না পেলেও চিন্তিত নন কার্লো আনচেলত্তি। স্কোয়াডের অন্যদের ওপর আস্থা রাখছেন রিয়াল মাদ্রিদ কোচ। গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে অভিজ্ঞ লুকা মদ্রিচকেও সেরা ছন্দে পাওয়ার আশায় আছেন তিনি৷

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে মঙ্গলবার অ্যানফিল্ডে মুখোমুখি হবে রিয়াল ও লিভারপুল। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচটি।

ভিন্ন ভিন্ন চোটে হাইভোল্টেজ ম্যাচটি থেকে ছিটকে গেছেন ক্রুস ও চুয়ামেনি। ফিট থাকলে চলতি মৌসুমে প্রায় নিয়মিতভাবেই রিয়ালের শুরুর একাদশে খেলেছেন দুজনই। তাদের না পাওয়া তাই মাদ্রিদের দলটির জন্য বড় ধাক্কা।

ফলে গুরুদায়িত্ব সামলাতে হবে অভিজ্ঞ মদ্রিচ, ফেদেরিকো ভালভেরদে, এদুয়ার্দো কামাভিঙ্গা ও দানি সেবাইয়োসদের। চ্যালেঞ্জটা কঠিন হলেও তাদের ওপর যথেষ্ট ভরসা রয়েছে আনচেলত্তির।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ইতালিয়ান এই কোচ বললেন, ক্রুস ও চুয়ামেনির ঘাটতি পূরণের সামর্থ্য আছে তার দলের।

“তাদের (ক্রুস ও চুয়ামেনি) পেলে খুব ভালো হতো। বাধ্য হয়ে এই পরিবর্তন আনতে হয়েছে, যা আমরা চাইনি। তবে এতে আমি চিন্তিত নই, কারণ তাদের ছাড়াও আমরা ভালো দল। যারা টনি (ক্রুস) ও (অহেলিয়া) চুয়ামেনির জায়গায় এসেছে, তারা আগে ভালো করেছে এবং পুরো স্কোয়াডের ওপর আমাদের আস্থা আছে।”

“জানুয়ারিতে (লুকা) মদ্রিচের সময়টা ভালো কাটেনি, কিন্তু এখন সে তার সেরা পর্যায়ে ফিরে এসেছে এবং সে আরও উন্নতি করবে। তার অবস্থা ভালো এবং সে এখনও মাদ্রিদের হয়ে খেলতে চায়।”

চোটের কারণে রিয়ালের সবশেষ লা লিগার ম্যাচে ওসাসুনার বিপক্ষে খেলেননি করিম বেনজেমা। লিভারপুলের বিপক্ষে স্কোয়াডে থাকা এই ফরাসি ফরোয়ার্ড শুরুর একাদশে থাকবেন বলে নিশ্চিত করেছেন আনচেলত্তি।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ ম্যাচে ১৬টি গোল করেছেন বেনজেমা। গত মৌসুমে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে ১২ ম্যাচে ১৫ বার জালের দেখা পেয়েছিলেন ২০২২ এর ব্যালন দ'র জয়ী এই ফুটবলার।