গ্রিনউডের বিরুদ্ধে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ প্রত্যাহার

অবশেষে স্বস্তির খবর পেলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2023, 03:59 PM
Updated : 2 Feb 2023, 03:59 PM

বান্ধবীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ থেকে রেহাই পেলেন ম্যাসন গ্রিনউড। ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ডের বিরুদ্ধে আনা সব অপরাধমূলক অভিযোগ প্রত্যাহার করার বিষয়টি পুলিশ ও প্রসিকিউটররা বৃহস্পতিবার নিশ্চিত করেছেন।

২০২২ সালের জানুয়ারিতে গ্রিনউডের বিরুদ্ধে তার বান্ধবী ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ আনেন। নিজের অভিযোগের পক্ষে প্রমাণ হিসেবে ইনস্টাগ্রামে রক্তাক্ত শরীরের ছবি, ভিডিও ও অডিও পোস্ট করেন তিনি। দ্রুতই তা ছড়িয়ে পড়ে ইন্টারনেটে।

এর প্রেক্ষিতে ইংলিশ ফুটবলারকে গ্রেপ্তার করে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ। হত্যার হুমকি দেওয়ার অভিযোগেও তখন জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাকে। পরে জামিনে ছাড়া পান গ্রিনউড। গত জুনে তার জামিনের মেয়াদ বাড়ানো হয়। কিন্তু শর্ত অমান্য করায় গত ১৫ অক্টোবর গ্রিনউডকে তার বাড়ি থেকে আবার গ্রেপ্তার করা হয়। চারদিন বাদে ফের জামিনে ছাড়া পান তিনি।

ক্রাউন প্রসিকিউশন সার্ভিস জানিয়েছে যে, প্রধান সাক্ষীরা সরে যাওয়ায় গ্রিনউডের বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করা হয়েছে।

ক্রাউন প্রসিকিউশন সার্ভিস গ্রিনউডের নাম উল্লেখ করে এক বিবৃতিতে বলেছে যে, কোড অনুসারে মামলাটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গুরুতর ওই অভিযোগ ওঠার পরপরই গ্রিনউডকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছিল তার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ওই নিষেধাজ্ঞা পরেও বহাল থাকে। এই মৌসুমে ক্লাবের হয়ে এখনও মাঠে নামা হয়নি ২১ বছর বয়সী এই ফুটবলারের।