ওহুদের বিপক্ষে দলকে পরখ করতে চান কাবরেরা

সৌদি আরবে প্রথম প্রস্তুতি ম্যাচে শনিবার দেশটির প্রথম বিভাগের দল ওহুদের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 01:59 PM
Updated : 10 March 2023, 01:59 PM

আসছে তিন জাতি টুর্নামেন্টে দলকে যে ছকে খেলাতে চান, সৌদি আরবে পৌঁছানোর পর জামাল-সোহেলদের সেটা বুঝিয়ে দিয়েছেন হাভিয়ের কাবরেরা। শিষ্যরা তা কতটুকু রপ্ত করল, কতটুকু ফাঁক-ফোকর রয়ে গেল, এবার তা পরখ করে নেওয়ার পালা। ওহুদের বিপক্ষে ম্যাচের দিকে তাই বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ তাকিয়ে আছেন অধীর আগ্রহ নিয়ে।

সৌদি আরবের প্রথম বিভাগের দল ওহুদের বিপক্ষে শনিবার প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ২২ মার্চ সিলেটে শুরু হতে যাওয়া তিন জাতি টুর্নামেন্ট সামনে রেখে সৌদিতে ক্যাম্প করার পাশাপাশি এ ম্যাচগুলো খেলছে দল।

গত চার দিন ধরে কখনও মাঝমাঠ, কখনও আক্রমণভাগ নিয়ে কাজ করার কথা বাফুফের মাধ্যমে ভিডিও বার্তায় জানিয়েছেন কাবরেরা। ওহুদ ম্যাচ সামনে রেখে শুক্রবার জানালেন, দলের বর্তমান অবস্থান দেখাই মূল লক্ষ্য তার।

“এখানে আমাদের ভালো সময় কাটছে এবং মার্চের তিন জাতি টুর্নামেন্টে আমরা যে কৌশলে খেলতে চাই, তা বুঝে নেওয়ার জন্য যথেষ্ট ভালো সময় পাচ্ছি। আমরা ভাগ্যবান যে, ওহুদ এফসির বিপক্ষে আগামীকাল একটা প্রস্তুতি ম্যাচ খেলার এবং আমরা এ মুহূর্তে কোন অবস্থায় আছি, সেটা পরখ করে নেওয়ার সুযোগ পাচ্ছি।”

“এ ম্যাচের পর আমরা অনুশীলন এবং এ ম্যাচে যে ফাঁক-ফোঁকর বেরিয়ে আসবে, সেটা ঠিক করে নেওয়ার জন্য কয়েকটা দিন সময় পাব। এরপর মালাবির বিপক্ষে খেলব। দুটি ম্যাচই আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। আমরা এ মুহূর্তে কোথায় আছি, ছেলেরা কৌশল কতটা বুঝল, সেটা জানার সুযোগ হবে এবং এসব অবশ্যই আসন্ন তিন জাতি টুর্নামেন্টের বড় ম্যাচের প্রস্তুতির সুযোগ আমাদের জন্য।”

ভিডিও বার্তায় অধিনায়ক জামাল ভূঁইয়াও জানিয়েছেন, এ কয়দিনে রপ্ত করা বিদ্যা মাঠে প্রয়োগ করতে মুখিয়ে আছে তার দল।

“কাল আমাদের প্রথম প্রস্তুতি ম্যাচ ওহুদের বিপক্ষে। কদিন ধরে আমরা এখানে অনুশীলন করছি। এখানকার অনুশীলন মাঠ, হোটেল, সবকিছু ভালো। দলের সবাই প্রথম ম্যাচ নিয়ে শিহরিত। আগামীকালের ম্যাচের জন্য আমরা সবাই মুখিয়ে আছি। আমাদের জন্য দোয়া করবেন। ইনশাল্লাহ, এ ম্যাচে আমরা ভালো ফল পাব।”

তিন জাতি ফুটবল টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশের দুই প্রতিপক্ষ ব্রুনাই দারুস সালাম ও সিশেলস।