রেফারিকে দায় দিচ্ছেন না বায়ার্ন কোচ

ইউলিয়ান নাগেলসমান মনে করেন, লাইপজিগের বিপক্ষে আরও ভালো খেলা উচিত ছিল তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2023, 12:13 PM
Updated : 21 Jan 2023, 12:13 PM

দুই মাসেরও বেশি সময় পর মাঠে ফিরে জয়ের পথেই ছিল বায়ার্ন মিউনিখ। কিন্তু বিরতির পর সমতা টেনে তাদের হতাশ করে লাইপজিগ। প্রতিপক্ষের গোলে রেফারির সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ হলেও এটিকে অজুহাত হিসেবে দেখাতে চান না ইউলিয়ান নাগেলসমান। বায়ার্ন কোচ মনে করেন, আরও ভালো খেলা উচিত ছিল তাদের।

কাতার বিশ্বকাপ ও শীতকালীন বিরতির কারণে লম্বা সময় বন্ধ ছিল জার্মান ফুটবল। ৬৮ দিনের বিরতির পর শুক্রবার ফের শুরু হলো বুন্ডেসলিগা। দেশটির শীর্ষ লিগে ২৫ বছরের মধ্যে মৌসুমের মাঝপথে এটি সর্বোচ্চ বিরতি। ১৯৯৬-৯৭ মৌসুমে বিরতি ছিল ৬৯ দিনের।

মাঠে ফেরার দিনে প্রথমার্ধে এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের গোলে এগিয়ে যায় বায়ার্ন। তবে দ্বিতীয়ার্ধে গোলটি শোধ করে ১-১ এ ড্র করে লাইপজিগ।

লাইপজিগের মার্সেল হাইসটেনবাখের গোলটি নিয়ে অসন্তোষ প্রকাশ করে বায়ার্নের খেলোয়াড়রা। ডিফেন্ডার জসুয়া কিমিখ দাবি করেন, গোলের আগে তাকে ফাউল করা হয়েছিল। তবে ভিএআরেও বহাল থাকে রেফারির সিদ্ধান্ত।

এছাড়া বায়ার্ন ডিফেন্ডার মাটাইস ডি লিখট একবার বল জালে পাঠালেও অফসাইডের জন্য তা বাতিল করে দেন রেফারি।

তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে না পারার দায় অবশ্য রেফারির ওপর চাপাতে চান না নাগেলসমান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বরং দলের কাছে আরও ভালো করার আশাবাদ ব্যক্ত করেন।

“(জশুয়া) কিমিখ নিজে থেকে পড়ে যায়নি, তবে শেষ পর্যন্ত আমি রেফারির ওপর আস্থা রাখি।”

“আমি মনে করি, ম্যাচে আগেই আমরা ম্যাচের ফল নিয়ন্ত্রণে নিতে পারতাম, তাহলে এমন কিছু আর ঘটবে না।”

এই ম্যাচের আগে সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১০ ম্যাচে জিতেছিল বায়ার্ন। জয়ের ধারায় ছেদ পরায় হতাশ নাগেলসমান বললেন, উন্নতির আরও সুযোগ আছে তাদের।

“শেষ পর্যন্ত ফলাফল যা হবে, তা মেনে নিতে হবে। এই ম্যাচের কিছু মূহুর্ত খুব পাগলাটে ছিল, তবে এতদিন পর (মাঠে ফেরার পর) তা স্বাভাবিক।”

“আমরা অনেক কিছু ভালো করেছি, আবার অনেক কিছু খারাপও করেছি। আমরা কিছু বিষয়ের উন্নতি করতে পারি। আমরা ভালো সুযোগ হাতছাড়া করেছি, তাই শেষ পর্যন্ত এক পয়েন্ট পাওয়াটা ন্যায্য।”

লিগে ১৬ ম্যাচে ১০ জয় ও পাঁচ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন।

এক ম্যাচ কম খেলে ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে ফ্রেইবুর্ক। আর ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তিনে লাইপজিগ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক