ক্ষমা চাইলেন শাভি

যৌন হয়রানির অভিযোগে দানি আলভেসের গ্রেপ্তার হওয়া নিয়ে তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলে মনে করেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 11:53 AM
Updated : 23 Jan 2023, 11:53 AM

সমালোচনার মুখে নিজের অবস্থান ব্যাখ্যা করলেন শাভি এরনান্দেস। যৌন হয়রানির অভিযোগে দানি আলভেসের গ্রেপ্তার হওয়া নিয়ে তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলে মনে করেন বার্সেলোনা কোচ। একই সঙ্গে দুঃখ প্রকাশ করলেন ক্লাবটির সাবেক এই মিডফিল্ডার।

একটি নাইট ক্লাবে একজন নারীকে যৌন হয়রানি করার অভিযোগে বার্সেলোনায় গত শুক্রবার গ্রেপ্তার করা হয় আলভেসকে। এরপর আদালতে নেওয়া হলে বার্সেলোনার সাবেক এই ডিফেন্ডারের জামিন না মঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানো হয়। ৩৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফুটবলার অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন আগেই।

নিজের সাবেক সতীর্থের গ্রেপ্তার হওয়া নিয়ে বিস্ময় প্রকাশ করে গত শনিবার শাভি বলেন, আলভেসের জন্য তার খারাপ লাগছে।

“দানিকে (আলভেস) নিয়ে বললে, তার জন্য আমার খারাপ লাগছে। দানি যেমন মানুষ এবং যখন আমাদের সঙ্গে ছিল তখন সে যেমন ছিল, সেই সময়ের কথা ভেবে আমি অবাক হয়েছি। এমন পরিস্থিতিতে মন্তব্য করা কঠিন। আমি বিস্মিত, হতবাক হয়ে গেছি। এটি এখন ন্যায় বিচারের বিষয়।”

তবে ভুক্তভোগী নারীকে নিয়ে উদ্বেগ প্রকাশ করার পরিবর্তে আলভেসকে নিয়ে বেশি মনোযোগী হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবল সমালোচনার মুখে পড়েন শাভি। লা লিগায় রোববার গেতাফের বিপক্ষে জয়ের পর বিষয়টি নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করেন বার্সেলোনা কোচ।

“আমি যা বলেছি, তার ভুল ব্যাখ্যা করা হয়েছে বা যতটা জোরাল আমার হওয়া উচিত ছিল, ততটা ছিলাম না। তবে আমার নিজের অবস্থান ব্যাখ্যা করা গুরুত্বপূর্ণ। এটি জটিল ও স্পর্শকাতর বিষয়। গতকাল আমি ভুক্তভোগীকে উপেক্ষা করেছি, কিন্তু আমি এটা পরিষ্কার করতে চাই যে, যেকোনো লিঙ্গ-ভিত্তিক সহিংসতা বা ধর্ষণের ঘটনায় অপরাধীর অবশ্যই শাস্তি হওয়া উচিত, তা দানি বা অন্য যে কেউ করুক না কেন।”

"আমার খারাপ লাগছে যে, দানি এটা করতে পারে, কিন্তু এই ইস্যুতে খুব শক্ত হতে হবে। গতকাল আমি শব্দের ব্যবহারে ঠিক ছিলাম না এবং আমি ক্ষমাপ্রার্থী। আমি জানি, আমার কথা খুবই গুরুত্বপূর্ণ, কারণ আমি বার্সার মতো ক্লাবের প্রতিনিধিত্ব করি। আমি সত্যিই দুঃখিত, দিনটা আমার জন্য ভালো ছিল না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক