চোট কাটিয়ে জাপানে খেলার ইঙ্গিত মেসির

ইন্টার মায়ামির আর্জেন্টাইন মহাতারকা বলেছেন, আগের চেয়ে এখন ভালো অনুভব করছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 09:00 AM
Updated : 6 Feb 2024, 09:00 AM

ভিসেল কোবের বিপক্ষে কি খেলবেন লিওনেল মেসি? জাপানের ভক্তদের মনে এই প্রশ্ন জাগা খুবই স্বাভাবিক। গত সপ্তাহান্তে যে হংকংয়ে প্রীতি ম্যাচে খেলেননি ইন্টার মায়ামি তারকা। তবে আর্জেন্টাইন মহাতারকা এবার নিজেই শোনালেন আশার কথা। বললেন, আগের চেয়ে অনেক ভালো অনুভব করছেন তিনি।

হংকং স্টেডিয়ামে গত শনিবার হংকং একাদশের বিপক্ষে খেলে মায়ামি। মেজর লিগ সকারের দলের হয়ে সেদিন মাঠে নামেননি মেসি। তাকে দেখতে কানায় কানায় পূর্ণ ছিল গ্যালারি। বিক্রি হয়ে গিয়েছিল সব টিকেট।

মেসি না খেলায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান সমর্থকরা, অর্থ ফেরত চেয়ে শ্লোগান দেন তারা। দুয়ো দেন মায়ামি ও দলের মালিকদের একজন ডেভিড বেকহ্যামকে। পরে ম্যাচের আয়োজকদের কাছে আর্জেন্টিনা অধিনায়কের না খেলার ব্যাখ্যা দাবি করে দেশটির সরকার।

সেই ঘটনার পর মঙ্গলবার টোকিওর একটি হোটেলে প্রথমবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে মেসি বলেন, অ্যাবডাক্টর মাসলের সমস্যায় হংকংয়ে খেলতে না পেরে তিনি হতাশ।

“হংকংয়ে আমরা একটি উন্মুক্ত অনুশীলন সেশন করেছিলাম। অনেক দর্শক আসায় আমি এসেছিলাম। এছাড়া শিশুদের একটি ক্লিনিকে আমি যেতে চেয়েছিলাম এবং অংশ নিতে চেয়েছিলাম।”

“সত্যিটা হলো, অস্বস্তি তখনও ছিল এবং আমার জন্য খেলাটা ছিল ভীষণ কঠিন। আমি বুঝতে পারছি, তারা এদিকে তাকিয়ে ছিল এবং আমি আশা করি, হংকংয়ে খেলার আরেকটি সুযোগ আমি পাব।” 

২০২২ সালে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেওয়া মেসিই মায়ামির অধিনায়ক। ভিসেলের বিপক্ষে বুধবার খেলবেন কী না, এ নিয়ে স্পষ্ট জবাব দিলেন না তিনি।

“আগামীকাল কী হবে, আমি জানি না। আমাদের দেখতে হবে, আজ অনুশীলনে সব কেমন থাকে। আমরা এখনও জানি না, আমি পারব নাকি পারব না। তবে কয়েক দিন আগের চেয়ে আমি এখন অনেক ভালো অনুভব করছি এবং সত্যিই আমি চাই যেন খেলতে পারি।”

হংকংয়ের মতো টোকিওতে অবশ্য তুমুল সাড়া ফেলতে পারেনি মায়ামি। গত ডিসেম্বরে বিক্রি শুরু হলেও এখনও কিছু টিকেট রয়ে গেছে।