ফিরছেন মিলিতাও, রেয়াল কোচের স্বস্তি

ব্রাজিলিয়ান এই ডিফেন্ডারকে এখনই অবশ্য খুব বেশি সময় খেলানোর কথা ভাবছেন না রেয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2024, 02:03 PM
Updated : 30 March 2024, 02:03 PM

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে মৌসুমের শেষভাগের লড়াইয়ে নামার আগে দারুণ এক সুসংবাদ পেয়েছে রেয়াল মাদ্রিদ। চোট কাটিয়ে সাত মাসের বেশি সময় পর ফিরতে যাচ্ছেন এদের মিলিতাও। অভিজ্ঞ ডিফেন্ডারের ফেরার সম্ভাবনায় কোচ কার্লো আনচেলত্তি খুব খুশি।

চলতি মৌসুমের একেবারে শুরুতে গত অগাস্টে এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্টে (এসিএল) চোট পেয়ে ছিটকে যান মিলিতাও। আর গত ডিসেম্বরে একই ধরনের চোটে মাঠের বাইরে চলে যান ডাভিড আলাবা।

সেই থেকে মূল দুই সেন্টার-ব্যাককে ছাড়াই খেলতে হচ্ছে রেয়ালকে। তাই গুরুত্বপূর্ণ এই সময়ে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মিলিতাওকে ফিরে পাওয়া দলটির জন্য নিশ্চিতভাবেই দারুণ ব্যাপার।

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে রোববার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরছে রেয়াল। বিলবাওয়ের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

আগের দিন শনিবার সংবাদ সম্মেলনে মিলিতাওয়ের ফেরা, দলের সার্বিক অবস্থা নিয়ে কথা বলেন আনচেলত্তি।

“দলের অবস্থা এখন দারুণ। জাতীয় দলে খেলে আসা সবাই ভালোমতো রিকভার করেছে। কামাভিঙ্গার সামান্য সমস্যা ছিল, তবে আজ সে স্বাভাবিকভাবে অনুশীলন করেছে। আগামীকালকের ম্যাচ নিয়ে আমাদের মধ্যে ভালো অনুভূতি কাজ করছে।”

“মিলিতাও আগামীকাল ফিরবে, এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ খবর। সে এখনও শতভাগ ফিট নয়, কারণ তার এখনও ম্যাচ খেলা দরকার। তবে সে চোট কাটিয়ে উঠেছে আর এটাই আমাদের জন্য খুব ভালো খবর।”

মিলিতাওকে নিয়ে অবশ্য কোনোরকম তাড়াহুড়া করতে চান না আনচেলত্তি। বিলবাওয়ের বিপক্ষে শেষ দিকে কিছু সময়ের জন্য ২৬ বছর বয়সী ডিফেন্ডারকে নামানোর ইঙ্গিত দিলেন তিনি।

“তার ব্যাপার আমাদের প্রতি ম্যাচ ধরে এগোতে হবে। হয়তো, আগামীকাল তাকে কয়েক মিনিটের জন্য খেলাব এবং তার অবস্থার উন্নতির জন্য আমাদের হাতে (এপ্রিলের) ৯ তারিখ পর্যন্ত সময় আছে। তার হাঁটুর অবস্থা এখন ভালো, তার এখন কেবল ফুটবল খেলতে হবে, বড় মঞ্চে খেলায় এবং সতীর্থদের সঙ্গে আবার অভ্যস্ত হতে হবে।”

আগামী ৯ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে রেয়াল। ঘরের মাঠে এই ম্যাচে মিলিতাও শুরু থেকে খেলতে পারবেন কিনা, এখনই নিশ্চিত করলেন না অভিজ্ঞ কোচ।

“(সিটির বিপক্ষে ঘরের মাঠে) মিলিতাও শুরু থেকে খেলতেও পারে, নাও পারে। আমি বলছি না যে সম্ভাবনা ৫০ শতাংশ। হয়তো ৭০ শতাংশ সম্ভাবনা নেই; ৩০ শতাংশ সম্ভাবনা আছে, কিন্তু মিলিতাও দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। সে অনেক কিছুতে আমাদের সাহায্য করে। যদি সে না পারে, তাহলে খুব বেশি বিকল্প নেই। সে খেলতে না পারলে নাচো (ফের্নান্দেস) কিংবা (অহেলিয়া) চুয়ামেনি খেলবে।”