‘সামনের সপ্তাহে ভবিষ্যৎ ঠিক করবে মেসি’

মেসির জন্য বার্সেলোনার দরজা খোলা, আবারও বললেন শাভি এর্নান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2023, 12:48 PM
Updated : 2 June 2023, 12:48 PM

আগামী মৌসুমে লিওনেল মেসি যে আর পিএসজিতে থাকছেন না, তা এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে। আর্জেন্টাইন মহাতারকা কোথায় যাবেন, সেটা নিয়ে কৌতূহল এখন তুঙ্গে। তার সাবেক সতীর্থ ও বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস দাবি করলেন, পরবর্তী গন্তব্য নিয়ে সামনের সপ্তাহেই সিদ্ধান্ত নেবেন মেসি। 

আগামী শনিবার পিএসজির জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলবেন মেসি। প্যারিসে দুই বছর কাটিয়ে ফ্রি এজেন্ট হিসেবে ক্লাব ছাড়বেন তিনি। 

গত এপ্রিলে ইএসপিএন-এর প্রতিবেদনে বলা হয়েছিল, সৌদি আরবের ক্লাব আল হিলালের কাছ থেকে পাওয়া চোখধাঁধানো পারিশ্রমিকের প্রস্তাব বিবেচনা করছেন মেসি। যদিও তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি এসবকে গুজব বলে উড়িয়ে দিয়ে জানান, মৌসুম শেষে ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন মেসি।

মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়েও জোর আলোচনা চলছে বেশ কিছুদিন ধরে। মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও তাকে পেতে চায় বলে গণমাধ্যমের খবর। 

কদিন আগে শাভি বলেন, বার্সেলোনায় ফেরা নিয়ে মেসির সঙ্গে নিয়মিত কথা হয় তার। শুক্রবার স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোকে কাতালান ক্লাবটির কোচ আরেকবার বললেন, মেসির জন্য তাদের দরজা খোলা আছে। 

“(এ বিষয়ে) সামনের সপ্তাহে সে সিদ্ধান্ত নেবে এবং আপনাদের (গণমাধ্যম) তাকে একা ছেড়ে দেওয়া উচিত। এখন ২০০টির মতো অনুমান আছে। সে তার ভবিষ্যত নির্ধারণ করবে এবং এখানে তার জন্য দরজা খোলা, কোনো সংশয় নেই।” 

“সেখানে (পিএসজি) সে মৌসুম শেষ করবে। পিএসজির প্রতি তার অনেক শ্রদ্ধা আছে। সে ভালোভাবে শেষ করতে চায়, এরপর তার চুক্তি শেষ হবে এবং এরপর তার অধিকার আছে বিশ্বকে বলার যে কোথায় যাবে, কোথায় ক্যারিয়ার শেষ করবে।” 

বার্সেলোনায় ২১ বছরে মোট ৩৫টি ট্রফি জেতেন মেসি। গড়েন অসংখ্য রেকর্ড। ক্লাবের আর্থিক সমস্যার কারণে ইচ্ছার বিরুদ্ধে ২০২১ সালের অগাস্টে পিএসজিতে যোগ দেন তিনি। এই মৌসুমে ফরাসি দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ গোল করার পাশাপাশি ২০টি অ্যাস্টিস্ট করেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড।  

তিনি বার্সেলোনায় ফিরলেও আগের চেহারায় ফিরতে পারবেন কি-না, এই সংশয় আছে অনেকের। তবে শাভির বিশ্বাস, কাম্প নউয়ে ফিরলেও ভালো করবেন মেসি। 

“আমি মনে করি এখনও সেরা পর্যায়ে থেকে ফুটবল খেলা তার পক্ষে সম্ভব। সে বার্সায় আসলে, যেটা কাতালানদের বেশিরভাগ কিংবা সবাই চায়, বিশেষ করে কোচ, দরজা খোলা। আমি বিশ্বাস করি সে ভালো করবে।”