বেলজিয়ামের বিপক্ষে দলের পারফরম্যান্সে ক্ষুব্ধ জার্মানি কোচ

তাদের ভুলের সুযোগ প্রতিপক্ষ পুরোপুরি কাজে লাগিয়েছে বলে মনে করেন হান্স ফ্লিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 10:24 AM
Updated : 29 March 2023, 10:24 AM

বিশ্বকাপের ব্যর্থতা পেছনে ফেলে পেরুর বিপক্ষে মিলেছিল দারুণ শুরুর আভাস। পরের ম্যাচেই আবার পথ হারিয়ে বসেছে জার্মানি। ঘরের মাঠে ম্যাচের প্রথম ৯ মিনিটের মধ্যে ২ গোল হজম করে তারা হেরে গেছে বেলজিয়ামের কাছে। দলের এমন পারফরম্যান্স মেনে নিতে পারছেন না হান্স ফ্লিক। জার্মানি কোচের মতে, তাদের ভুলের সুযোগ পুরোপুরি কাজে লাগিয়েছে প্রতিপক্ষ। 

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গলবার ৩-২ গোলে হারে জার্মানি। ১৯৫৪ সালের পর প্রথমবার বেলজিয়ামের বিপক্ষে হারের তেতো স্বাদ পায় তারা। 

ইয়ানিক কারাসকো ও রোমেলু লুকাকু বেলজিয়ামকে শুরুতে এগিয়ে দেন। নিকলাস ফুয়েলখুগ বিরতির আগে ব্যবধান কমানোর পর দ্বিতীয়ার্ধে স্কোরলাইন ৩-১ করেন কেভিন ডে ব্রুইনে। শেষের দিকে সের্গে জিনাব্রি জালের দেখা পেলেও ফ্লিকের দলের হার এড়ানোর জন্য তা যথেষ্ট হয়নি। 

টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায়ের হতাশা ভুলে গত শনিবার প্রীতি ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়েছিল জার্মানি। পরের ম্যাচেই আবার উল্টো রথে তারা। ম্যাচের পর দলের পারফরম্যান্স নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ফ্লিক। 

“আমরা খুব অসচেতন ছিলাম এবং প্রতিপক্ষকে চাপে রাখতে পারিনি, বেলজিয়াম তা পুরোপুরি কাজে লাগিয়েছে। আমাদের আকাঙ্ক্ষা আমাদের লড়াইয়ে ফিরিয়েছিল, কিন্তু ফলাফল পক্ষে পাওয়ার জন্য তা যথেষ্ট ছিল না।”