শেষটায় সর্বস্ব উজাড় করে দিতে চায় বায়ার্ন

শিরোপা ভাগ্য নিজেদের হাতে না থাকলেও সবটা দিয়ে লড়ার প্রত্যয় জানালেন কোচ টমাস টুখেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 05:58 PM
Updated : 26 May 2023, 05:58 PM

মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে পেয়েছিলেন দায়িত্ব। তবে টমাস টুখেলের কোচিংয়ে উল্টো পথে হাঁটছে বায়ার্ন মিউনিখ। জার্মান কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর বুন্ডেসলিগার লাগাম ছুটে গেছে হাত থেকে। শিরোপা ভাগ্য নিজেদের হাতে না থাকলেও শেষ রাউন্ডে সর্বস্ব উজাড় করে দিয়ে লড়ার প্রত্যয় জানালেন টুখেল।

গত মার্চে অনেকটা চমক দেখিয়ে ইউলিয়ান নাগেলসমানকে সরিয়ে টুখেলকে কোচ করে বায়ার্ন। ওই সময়ে বুন্ডেসলিগায় শিরোপা ধরে রাখার অভিযানে ভালো অবস্থায় ছিল দলটি। চ্যাম্পিয়ন্স লিগ ও জার্মান কাপে ছিল শেষ আটে।

তবে টুখেলের হাত ধরে ছন্দ ধরে রাখতে পারেনি বায়ার্ন। লিগে সবশেষ রাউন্ডে লাইপজিগের কাছে ৩-১ গোলে হেরে পয়েন্ট তালিকায় দুইয়ে নেমে যায় তারা। ২ পয়েন্টে এগিয়ে এখন শীর্ষে বরুশিয়া ডর্টমুন্ড।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগ ও জার্মান কাপে কোয়ার্টার-ফাইনাল থেকেই বিদায় নেয় বায়ার্ন। এখন অনিশ্চয়তায় ঝুলছে টানা ১১তম বারের মতো লিগ শিরোপা জয়ের সম্ভাবনা।

জার্মানির শীর্ষ লিগে শনিবার কোলনের বিপক্ষে খেলবে বায়ার্ন। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে টুখেল বললেন, অন্য দিকে না তাকিয়ে যেকোনো মূল্যে আগে নিজেদের ম্যাচ জিততে চান তারা।

“ডর্টমুন্ডের প্রতি আমার কোনো বার্তা নেই। আমাদের নিজেদের কাজ শেষ করতে পারিনি। আমরা বারবার হোঁচট খেয়েছি।”

“আমরা এখন লড়াই শেষ করার চেষ্টা করব এবং সবটা উজাড় করে দেব...আমাদের অন্য ম্যাচের দিকে তাকানোর দরকার নেই, কারণ আমাদের জন্য এটি স্পষ্ট যে, প্রথমে নিজেদের ম্যাচটি জিততে হবে।”

একই সময়ে মাঠে নামবে ডর্টমুন্ডও, মাইন্সের বিপক্ষে। ৩৩ ম্যাচের তাদের পয়েন্ট ৭০। এই ম্যাচে জিতলেই শিরোপা উল্লাসে মাতবে দলটি। সমান ম্যাচে বায়ার্নের পয়েন্ট ৬৮। গোল পার্থক্যে অবশ্য এগিয়ে আছে তারা। ফলে ডর্টমুন্ড ড্র করলে আর বায়ার্ন নিজেদের ম্যাচে জিতলে চ্যাম্পিয়ন হবে মিউনিখের দলটি।