তুরস্কে দিয়া-বিউটি-নাসরিনদের ব্রোঞ্জ জয়

মেয়েদের দলগত রিকার্ভের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে জিতেছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2022, 08:55 AM
Updated : 17 August 2022, 08:55 AM

কোয়ার্টার-ফাইনালের দাপুটে পারফরম্যান্স টেনে নেওয়া গেল না সেমি-ফাইনালে। দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও বিউটি রায়কে নিয়ে গড়া বাংলাদেশ দল দারুণ লড়াই করলেও হেরেই গেল শেষ পর্যন্ত। তবে এই হতাশার ভিড়ে তাদের জন্য এক চিলতে তৃপ্তির উপলক্ষ হয়ে থাকল ব্রোঞ্জ জয়।

তুরস্কের কনিয়াতে বুধবার রিকার্ভ মেয়েদের এককের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে উজবেকিস্তানকে ৬-২ সেট পয়েন্টে হারায় বাংলাদেশ। তাতে ইসলামিক সলিডারিটি গেমসের এবারের আসরে এই প্রথম পদকের স্বাদও পেল দল।

শুরুর দুই সেট ৫২-৪৮, ৫২-৫১ পয়েন্টে জিতে ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ। তৃতীয় সেটে ৫৩-৪৫ পয়েন্টের জয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় উজবেকিস্তান। কিন্তু চতুর্থ সেটে জমজমাট লড়াইয়ের পর দিয়া-নাসরিন-বিউটিকে নিয়ে গড়া বাংলাদেশ দল জিতে যায় ৪৭-৪৬ ব্যবধানে।

নকআউট পর্বের প্রথম ধাপে বাই পেয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠা বাংলাদেশ ৬-০ সেট পয়েন্টে মালয়েশিয়াকে উড়িয়ে দেয় দিনের শুরুতে। কিন্তু ফাইনালে ওঠার ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করে ইন্দোনেশিয়ার কাছে ৫-৪ ব্যবধানে হেরে যায় মেয়েরা।

রিকার্ভ পুরুষ দলগত বিভাগেও ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। সৌদি আরবকে ৬-০ সেট পয়েন্টে (৫৪-৫০, ৫৩-৫০, ৫৬-৫১) উড়িয়ে দিয়েছে রোমান সানা-মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল-সাগর ইসলামকে নিয়ে গড়া দল।

এই ইভেন্টে ইরানকে ৫-১ সেট পয়েন্টে উড়িয়ে দেওয়ার পর সেমি-ফাইনালে গিয়ে ছন্দ হারায় বাংলাদেশ। ৬-২ ব্যবধানে হেরে যান রোমান-রুবেলরা।