আতলেতিকোর আস্থার প্রতিদান দিতে চান মেম্ফিস

দিয়েগো সিমেওনের কোচিংয়ে খেলার জন্য মুখিয়ে আছেন ডাচ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2023, 10:06 AM
Updated : 21 Jan 2023, 10:06 AM

চলতি মৌসুমে বার্সেলোনায় সময়টা ভালো যায়নি মেম্ফিস ডিপাইয়ের। ঠিকানা বদলে এখন তিনি আতলেতিকো মাদ্রিদে। নতুন চ্যালেঞ্জ নিয়ে ভীষণ রোমাঞ্চিত এই ডাচ ফরোয়ার্ড বললেন, মাদ্রিদের ক্লাবটির ভরসার প্রতিদান দিতে উজাড় করে দেবেন সামর্থ্যের শতভাগ।

২০২১ সালে ফরাসি ক্লাব লিওঁ থেকে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন মেম্ফিস। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে ৪২ ম্যাচ খেলে ১৪টি গোল করেন তিনি। গ্রীষ্মের দলবদলে পোলিশ স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি যোগ দেওয়ায় ও চোটের কারণে দলে অনিয়মিত হয়ে পড়েন ২৮ বছর বয়সী এই ফুটবলার।

কঠিন সময় পেছনে ফেলে নতুন অভিযানে গত শুক্রবার আড়াই বছরের চুক্তিতে আতলেতিকোয় যোগ দেন মেম্ফিস।

আতলেতিকোয় নিজেকে মেলে ধরতে দারুণ আশাবাদী তিনি। নেদারল্যান্ডসের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার নতুন ক্লাবের যোগ দিয়ে সংবাদ সম্মেলনে বললেন, নিজেকে মেলে ধরতে মুখিয়ে আছেন তিনি।

“সবকিছুই দুর্দান্ত হয়েছে। কোচের (দিয়েগো সিমেওনে) সঙ্গে আমার একটা ভালো কথোপকথন হয়েছে এবং কী করতে পারি তা দেখানোর জন্য আমি উন্মুখ।”

“এটি খুব বড় ক্লাব, যাদের একটি অসাধারণ ইতিহাস রয়েছে। তাদেরকে নিয়ে অনেক ভালো গল্প শুনেছি। তারা আমাকে এখানে দেখতে চেয়েছিল। খুবই গুরুত্বপূর্ণ ছিল এটি।”

খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা বের করে নেওয়ার জন্য আলাদা খ্যাতি আছে সিমেওনের। আর্জেন্টাইন কোচের সঙ্গে কাজ করার জন্য তর সইছে না মেম্ফিসের।

“সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, তার চাওয়া, আমি যাতে এখানে নিজের বাড়ির মত অনুভব করি। এটা আমাকে রোমাঞ্চিত করে তুলেছে। ক্লাবের প্রতি তার আবেগের কথা সবার জানা। এখন তিনি আমাকে যত তাড়াতাড়ি সম্ভব প্রস্তুত দেখতে চান। যখন লিওঁতে ছিলাম, তখনই তিনি আমাকে পছন্দ করেছিলেন।”

আতলেতিকোয় মেমফিস সতীর্থ হিসেবে পাবেন বার্সেলোনার সাবেক সতীর্থ অঁতোয়ান গ্রিজমানকে। নতুন ক্লাব নিয়ে তার সঙ্গেও কথা বলেছেন তিনি।

“সে আমাকে অনেক ভালো কথাই বলেছে। (এখানে) মানুষগুলো চমৎকার, এটি যদিও বিস্ময়কর ছিল না। তারা আমাকে উদার মনে স্বাগত জানিয়েছে। আমি এখন দলের হয়ে মাঠে নামতে চাই।”

এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া আতলেতিকো লা লিগায় আছে চতুর্থ স্থানে। সিমেওনের দলের পরবর্তী ম্যাচ লিগে আগামী শনিবার, রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে। এই ম্যাচ দিয়ে নতুন দলে অভিষেক হতে পারে মেম্ফিসের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক