ডি ইয়ং থাকতে চায়, বার্সেলোনাও তাকে চায়: লাপোর্তা

ডি ইয়ংকে নিয়ে নিজেদের পরিকল্পনা জানালেন বার্সেলোনা সভাপতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2022, 12:11 PM
Updated : 8 August 2022, 12:11 PM

বার্সেলোনায় ফ্রেংকি ডি ইয়ংয়ের ভবিষ্যৎ নিয়ে আলোচলা চলছে বেশ কিছু দিন ধরে। ম্যানচেস্টার ইউনাইটেড তাকে পেতে মুখিয়ে আছে বলে সংবাদমাধ্যমের খবর। ডি ইয়ংয়ের অবশ্য আগে থেকেই কাম্প নউয়ে থেকে যাওয়ার ইচ্ছা। এবার বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা বললেন, তারাও ডাচ মিডফিল্ডারকে ধরে রাখতে চায়।

ব্রিটিশ সংবাদমাধ্যমে এর আগে খবর আসে, ডি ইয়ংকে পেতে ৭ কোটি ইউরো দিতে রাজি ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডের দলটির নতুন কোচ এরিক টেন হাগের বিশেষ পছন্দ ২৫ বছর বয়সী এই মিডফিল্ডার।

তবে আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, ডি ইয়ং ও বার্সেলোনার চাওয়া মিলেছে এক বিন্দুতে।

কাম্প নউয়ে রোববার মেক্সিকোর ক্লাব পুমাসকে ৬-০ গোলে গুঁড়িয়ে গাম্পের ট্রফি জিতে নেয় বার্সেলোনা। এ ম্যাচের আগে ডি ইয়ংকে নিয়ে নিজেদের পরিকল্পনা জানান লাপোর্তা।

“সে বার্সেলোনার দারুণ মানসম্পন্ন একজন খেলোয়াড় এবং আমরা চাই সে থাকুক। দলের অন্যদের সঙ্গে তাকে নিয়ে আমাদের মিডফিল্ড খুব শক্তিশালী। তার জন্য অন্য দলের প্রস্তাব আছে। কিন্তু আমরা চাই সে থাকুক এবং সেও থাকতে চায়।”

ডি ইয়ংয়ের সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০২৬ সালের জুন পর্যন্ত। কিন্তু এরপরও চলতি বলবদলে তাকে নিয়ে শুরু হয় আলোচনা। ক্লাবের পুরনো আর্থিক সমস্যা যার মূল কারণ। নতুন খেলোয়াড়দের রেজিস্ট্রেশন করাতে এবং লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লের কারণেই নাকি ডাচ মিডফিল্ডারকে বিক্রি করে দিতে চাচ্ছে বার্সেলোনা, এমন কথা শোনা যায়।

অবশ্য আগেও একবার লাপোর্তা বলেছিলেন, এই তথ্য সত্যি নয়। ডি ইয়ংকে বিক্রি করতেই হবে, দল এমন পরিস্থিতিতে নেই বলে জানিয়েছিলেন তিনি।

গত কিছুদিনে বার্সেলোনা তাদের আর্থিক দুরাবস্থা কাটিয়ে উঠতে নানা পদক্ষেপ নিয়েছে। দলবদলেও কাটাচ্ছে ব্যস্ত সময়। রবের্ত লেভানদোভস্কি, রাফিনিয়া, জুল কুন্দের মতো খেলোয়াড় কিনেছে তারা। এই তিন জনকে কিনতে তাদের প্রায় ১৫ কোটি ইউরো খরচ হয়েছে বলে খবর।

লাপোর্তা বলেছেন, আগামী ৩১ অগাস্ট দলবদলের সময়সীমা শেষ হওয়ার আগে স্কোয়াডে আরও কিছু রদবদল হতে পারে। চেলসির ডিফেন্ডার মার্কোস আলোনসোর ওপর নজর আছে তাদের।

“দলে কিছু খেলোয়াড় আছে, যাদের চলে যেতে হবে। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি এবং আরও কিছু খেলোয়াড় দলে যোগ হবে। আগেই দলে যোগ দেওয়া খেলোয়াড়দের এই সপ্তাহে আমরা রেজিস্টেশন করব।”

ক্যামেরুন ডিফেন্ডার সামুয়েল উমতিতি ও ডেনমার্কের ফরোয়ার্ড মার্টিন ব্রাথওয়েটকে ছেড়ে দিতে কাজ করছে ক্লাব কর্তৃপক্ষ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক