কষ্টের জয়ে স্বাধীনতা কাপ শুরু কিংসের

দ্বিতীয় মিনিটে পাওয়া একমাত্র গোলটি আগলে রেখে জিতেছে অস্কার ব্রুসনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2023, 03:05 PM
Updated : 28 Oct 2023, 03:05 PM

শুরুতেই মিলল গোলের দেখা। কিন্তু এরপরই ছন্দ হারাল বসুন্ধরা কিংস। ফরোয়ার্ডদের ব্যর্থতায় পরে আর গোলের দেখা পেল না তারা। বেশ কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হওয়ায় বাংলাদেশ নৌবাহিনীও পারল না কিংসকে আটকাতে।

কিংস অ্যারেনায় শনিবার স্বাধীনতা কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে নৌবাহিনীকে ১-০ গোলে হারায় কিংস। মিগেল ফিগেইরা দামাশেনো ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন দ্বিতীয় মিনিটে।

কষ্টে পাওয়া জয়ে ৩ পয়েন্ট নিয়ে কোয়ার্টার-ফাইনালে এক পা দিয়ে রাখল প্রতিযোগিতার শিরোপাধারী কিংস।

কিংসের শুরুটা হয় দুর্দান্ত। দ্বিতীয় মিনিটে রবসন দি সিলভা রবিনিয়ো ক্রস বাড়ান দূরের পোস্টে, সেখানে থাকা দামাশেনো একটু লাফিয়ে পা ছুঁয়ে বল জালে জড়িয়ে দেন। এর পরই অবিশ্বাস্যভাবে ছন্দ হারিয়ে বসে তারা। বিরতির আগ পর্যন্ত উল্লেখযোগ্য কোনো সুযোগই তৈরি করতে পারেনি অস্কার ব্রুসনের দল।

শুরুর ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে গোছাল ফুটবল খেলতে থাকে নৌবাহিনী। ২০তম মিনিটে সুযোগও পেয়েছিল তারা। বল ক্লিয়ার করতে পোস্ট ছেড়ে বক্সের বাইরে চলে এসেছিলেন কিংস গোলরক্ষক সাইফুল ইসলাম। জুয়েল রানা কিছুটা দূরূহ কোণ থেকে লক্ষ্যভেদের চেষ্টা করেছিলেন, কাছের পোস্টে পজিশন নেওয়া ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা হেডে বিপদমুক্ত করেন।

একটু পর একক প্রচেষ্টায় ডান দিক দিয়ে আক্রমণে ওঠেন সোহেল রানা। কিন্তু এই মিডফিল্ডারের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়। ৩৬তম মিনিটে বক্সে আচমকাই সুযোগ পেয়ে গিয়েছিলেন রাজা, কিন্তু সমতা ফেরানোর সুযোগ তিনি নষ্ট করেন লক্ষ্যভ্রষ্ট শটে।

৬৫তম মিনিটে কিংসের ব্যবধান দ্বিগুণের সুযোগ ভেস্তে যায় পোস্টের বাঁধায়। দামাশেনোর ক্রস বক্সে ফাঁকায় পেয়ে দোরিয়েলতন রদ্রিগেস নাসিমেন্তোর শট পোস্টে লেগে ফেরে। বল রিসিভের সময় অবশ্য এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অফসাইডে আছেন কি-না, তা নিয়ে যেন কিছুটা দোটানায় ছিলেন।

পাঁচ মিনিট পর মাশুক মিয়া জনিকে তুলে শেখ মোরসালিনকে নামান কিংস কোচ। আলোচিত সেই ‘মদ-কাণ্ডের’ পর প্রথম খেলতে নামলেন এই ফরোয়ার্ড।

ম্যাচের বাকিটা সময় নৌবাহিনী পারেনি প্রত্যাবর্তনের গল্প লিখতে। এই হারে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে গ্রুপ পর্বে তাদের দ্বিতীয় ও শেষ ম্যাচটি হয়ে গেল বাঁচা-মরার লড়াই।