মেয়েদের বিশ্বকাপে টিকেট বিক্রি হয়েছে ‘১০ লাখের বেশি’

দর্শক উপস্থিতির দিক থেকে আগের সব বিশ্বকাপকে ছাড়িয়ে যাচ্ছে এবারের আসর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 05:00 AM
Updated : 9 June 2023, 05:00 AM

বিশ্বকাপ শুরু হতে বাকি আছে এখনও প্রায় দেড় মাস। ১০ লাখের বেশি টিকেট বিক্রি হয়ে গেছে এখনই। মেয়েদের বিশ্বকাপের ইতিহাসে এটি মাইলফলক তো বটেই, যে কোনো খেলা মিলিয়েই বিশ্ব ক্রীড়াঙ্গনে মেয়েদের কোনো টুর্নামেন্টে দর্শক উপস্থিতির রেকর্ড হতে যাচ্ছে এবার।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বৃহস্পতিবার জানান, এখনও পর্যন্ত এই টুর্নামেন্টের ১০ লাখ ৩২ হাজার ৮৮৪ টিকেট বিক্রি হয়েছে। ২০১৯ ফ্রান্স বিশ্বকাপকে ছাড়িয়ে গেছে তা এখনই।

মেয়েদের বিশ্বকাপের নবম আসর শুরু হচ্ছে আগামী ২০ জুলাই। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে অনুষ্ঠেয় এই আসর আগের সব টুর্নামেন্টকে ছাপিয়ে যাবে বলেই মনে করেন ফিফা সভাপতি।

“মেয়েরাই ভবিষ্যৎ! সমর্থকদের প্রবল উৎসাহ ও প্রেরণায় এবারের আসর হবে ফিফা উইমেন’স বিশ্বকাপের সবসময়ের সেরা আসর। স্বাগতিক দুই দেশে এবং গোটা ফুটবল বিশ্বে ক্রমেই উত্তেজনা ছড়িয়ে পড়ছে এবং বিশ্বমঞ্চে মেয়েদের ফুটবলের তারকাদের দ্যুতি দেখার জন্য সবাইকে আমন্ত্রণ জানাই।”

প্রবল দর্শক চাহিদার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচটি পূর্ব নির্ধারিত স্টেডিয়াম থেকে এর মধ্যেই বড় স্টেডিয়ামে সরিয়ে নিয়েছে ফিফা। ম্যাচটি এখন হবে সিডনির স্টেডিয়াম অস্ট্রেলিয়ায়, যেখানে দর্শক ধারণক্ষমতা সাড়ে ৮৩ হাজার।

এই ম্যাচের ঘণ্টা দুয়েক আগে অকল্যান্ডের ইডেন পার্কে নরওয়ের মুখোমুখি হবে আরেক স্বাগতিক দল নিউ জিল্যান্ড। সব মিলিয়ে উদ্বোধনী দিনেই গ্যালারির দর্শক ছাড়িয়ে যাবে ১ লাখ।