ঘাম ঝরানো জয় মোহামেডানের

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে ষষ্ঠ জয় তুলে নিয়েছে সাদাকালো জার্সিধারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2024, 01:26 PM
Updated : 27 March 2024, 01:26 PM

চলমান প্রিমিয়ার ডিভিশন হকিতে বড় দলগুলোর ঘাম ছুটিয়ে দিচ্ছে বাংলাদেশ পুলিশ। মোহামেডানেরও চোখে চোখে রেখে লড়াই করল তারা, কিন্তু শেষ পর্যন্ত আটকাতে পারল না সাদাকালো জার্সিধারীদের।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বুধবার পুলিশের বিপক্ষে ৪-৩ গোলে জিতে মোহামেডান। চলতি আসরে সাত ম্যাচে এটি তাদের ষষ্ঠ জয়।

প্রতিযোগিতার শিরোপাধারী মেরিনার ইয়াংসকে ৫-৫ গোলে রুখে দিয়েছিল পুলিশ। ঊষা ক্রীড়া চক্রের বিপক্ষে দারুণ লড়াই করে হেরেছিল ৩-২ ব্যবধানে। আবাহনীর বিপক্ষে তারা হার মানে ৪-২ গোলে।

মোহামেডানের বিপক্ষে অবশ্য পুলিশের শুরুটা ছিল একেবারেই বিবর্ণ। প্রথম কোয়ার্টারে তিন গোল হজম করে বসে দলটি। তৃতীয় মিনিটে দ্বীন ইসলাম ইমন পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদের চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন আশরাফুল আলম। এরপর পিসি থেকে স্কোরলাইন ৩-০ করেন ফায়জাল বিন সারি।

দ্বিতীয় কোয়ার্টারে দুই মিনিটের মধ্যে দুই গোলে ম্যাচ জমিয়ে তোলে পুলিশ। অষ্টাদশ মিনিটে গুরজিৎ সিং পেনাল্টি কর্নার থেকে জাল খুঁজে নেওয়ার পর আব্দুল মালেকের ফিল্ড গোলে ঘুরে দাঁড়ায় দলটি।

তৃতীয় কোয়ার্টারের শুরুতে ফায়জাল বিন সারির গোলে ব্যবধান বাড়ায় মোহামেডান। এই ধাপের শেষ দিকে নাহিদ লাবুর ফিল্ড গোলে আবারও ম্যাচে উত্তেজনা ফেরায় পুলিশ। কিন্তু চতুর্থ ও শেষ কোয়ার্টারে দলটি পায়নি সমতাসূচক গোলের দেখা।

দিনের অন্য ম্যাচে আজাদ স্পোর্টিং ক্লাবকে ৬-২ গোলে হারিয়েছে সাধারণ বীমা। জয়ী দলের শাকিল হোসেন করেন জোড়া গোল। একবার করে জালের দেখা পান রাব্বী সালেহীন রকি, জামিল বিন তালিব, হৃদয় হোসেন ও আশু।

আম্পায়ারের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে মঙ্গলবার শেষ না হওয়া অ্যাজাক্স স্পোর্টিং ও বাংলাদেশ এসসির ম্যাচের খেলা বাকি ছিল ১১ মিনিট ৫ সেকেন্ড। ৩-৩ স্কোরলাইন নিয়ে ঝুলে থাকা সেই ম্যাচের বাকি অংশ হয়েছে বুধবার। কেউই পায়নি জয়সূচক গোলের দেখা। শেষ পর্যন্ত ড্র হয়েছে ম্যাচটি।