বেনজেমাকে কাঠগড়ায় তুলছেন না রিয়াল কোচ

পেনাল্টি মিস হতেই পারে, পয়েন্ট হারানোর পর বলছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2022, 04:49 AM
Updated : 3 Oct 2022, 04:49 AM

চোট কাটিয়ে করিম বেনজেমা ফিরলেন বটে, কিন্তু ফিরল না তার ফর্ম ও ছন্দ। অনেকটা অচেনা হয়ে রইলেন তিনি। শেষ দিকে হাতছাড়া করলেন পেনাল্টিতে দলকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগও। রিয়াল মাদ্রিদ তাই মৌসুমে প্রথমবার হারাল পয়েন্ট। কোচ কার্লো আনচেলত্তি অবশ্য দায় দিলেন না দলের এই তারকা ফরোয়ার্ডকে। ড্রয়ের হতাশা পাশে সরিয়ে তার দৃষ্টি সামনে।

তিন সপ্তাহ মাঠের বাইরে থাকার পর লা লিগায় রোববার ওসাসুনার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন বেনজেমা। তবে তার খেলায় ছিল না চেনা গতি ও ধার। চোট কাটিয়ে ফেরার ম্যাচে তা অস্বাভাবিক নয় অবশ্য। তার পরও তার সামনে সুযোগ আসে জয়ের নায়ক হওয়ার।

সান্তিয়াগো বের্নাবেউয়ে ১-১ সমতায় থাকা ম্যাচের ৭৯তম মিনিটে পেনাল্টি পায় রিয়াল। বেনজেমাকে ফাউল করেই ওসাসুনার দাভিদ গার্সিয়া লাল কার্ড দেখেন। কিন্তু পেনাল্টিতে বেনজেমার শট ক্রসবারে লেগে চলে যায় বাইরে।

মিনিট দুয়েক পরই ওসাসুনার জালে বল পাঠান বেনজেমা। তবে এবার গোল পাননি তিনি অফ সাইডে থাকায়।

প্রতিপক্ষকে ১০ জন পেয়েও বাকি সময়ে কাজে লাগাতে পারেনি রিয়াল। ম্যাচ শেষ হয় সমতায়। লা লিগায় এবার টানা ৬ জয়ের পর প্রথমবার হোঁচট খেল বর্তমান চ্যাম্পিয়নরা।

পয়েন্ট হারানোয় বেনজেমার দিকে সরাসরি আঙুল ওঠা অস্বাভাবিক নয়। তবে আনচেলত্তি বরাবরই ফুটবলারদের কোচ। দলের পাশে থাকেন সবসময়, দলকে আগলে রাখেন। এবারও ব্যতিক্রম নয়। ম্যাচের পর তিনি খলনায়ক হতে দিলেন না বেনজেমাকে।

“জয়টা আমাদের প্রাপ্য ছিল, তবে আমরা পেনাল্টিতে সুযোগ পেয়ে হাতছাড়া করলাম। যদিও এটা স্বাভাবিক। হোঁচট আসতেই পারে।”

“বেনজেমা তার কাজ করেছে। খুব ভালো খেলেই সে পেনাল্টিতে সুযোগটি পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। দুর্ঘটনা হতেই পারে মাঝেমধ্যে। সামনে এগোতে হবে আমাদের।”

আন্তর্জাতিক বিরতির পর এই রাউন্ডের ম্যাচ দিয়েই আবার শুরু হলো ক্লাব ফুটবলের ব্যস্ততা। বিরতির আগে প্রতিরোধ্য গতিতে ছুটছিল রিয়াল। এরকম বিরতিতে ফর্ম ও ছন্দে ভাটা পড়ার শঙ্কা থাকে সবসময়ই। এই ম্যাচের রিয়ালকে দেখে অন্তত তেমনই মনে হলো। তবে আনচেলত্তি কোনো অজুহাত দাঁড় করালেন না।

“আন্তর্জাতিক বিরতির কারণেই কিছু পরিবর্তন আনতে হয়েছে আজকের স্কোয়াডে। যারা এখানে ছিল, তাদেরকেই বেশি বেছে নিয়েছি। তবে বিরতির অজুহাত দিতে চাই না। এসব নিয়েই আমাদের চলতে হবে। আমাদের দল তো খুব ভালো। আজকে ম্যাচে আমাদের প্রত্যাশা পূরণ হয়নি। তার পরও জিততে পারতাম। স্রেফ পেনাল্টিতে ভাগ্যকে পাশে পাইনি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক