নেপালকে হারিয়েই ফাইনাল খেলতে চায় বাংলাদেশ

টানা চার ম্যাচ জিতে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লক্ষ্য বাংলাদেশের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2022, 03:47 PM
Updated : 31 July 2022, 03:47 PM

নেপালের বিপক্ষে ড্র করলে আর কোনো হিসাব ছাড়াই সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে বাংলাদেশ। কিন্তু টানা তিন জয়ের আত্মবিশ্বাসে টগবগ করে ফুটতে থাকা দল ফাইনালের মঞ্চে উঠতে চায় নেপালকে হারিয়েই।

ভুবনেশ্বরের কালিংগা স্টেডিয়ামে সোমবার রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিন মালদ্বীপের মুখোমুখি হবে স্বাগতিক ভারত।

রাউন্ড রবিন লিগে এ পর্যন্ত হারের স্বাদ পায়নি কেবল বাংলাদেশ। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে রয়েছে পল থমাস স্মলির দল। তারপরও নিশ্চিত নয় ফাইনাল খেলা।

তিন ম্যাচে ৬ করে পয়েন্ট প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়ন ভারত ও চারবারের রানার্সআপ নেপালের। দুটি দলেরই ৯ পয়েন্ট করে পাওয়ার সুযোগ রয়েছে।

রোববার নেপালকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে টেবিলের লড়াই জমিয়ে তুলেছে ভারত। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ এরই মধ্যে ছিটকে পড়া মালদ্বীপ।

শ্রীলঙ্কাকে ১-০, ভারতকে ২-১ ও মালদ্বীপকে ৪-১ গোলে হারিয়ে আসা মিরাজুল ইসলাম-মঈনুল ইসলাম মঈনদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য্যও জানালেন জয় দিয়ে রাউন্ড রবিন লিগ শেষ করার লক্ষ্য দলের।

“নেপাল ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা, এই ম্যাচের উপর নির্ভর করছে কারা ফাইনালে যাবে। আমাদের খেলোয়াড়রা সবাই মনোযোগী আছে, এ বিষয়ে সবার ধারণাও আছে। ছেলেদের বিশ্বাস আছে।”

“গত তিনটা ম্যাচ আমরা যেভাবে খেলেছি, তাতে আমার মনে হয় ছেলেদের সেরা ম্যাচ খেলাটা এখনও বাকি। আমাদের খেলোয়াড়দের যে সামর্থ্য এবং তারা যদি মাঠে শতভাগ দেয়, আমার বিশ্বাস তারা আরও ভালো ফুটবল উপহার দিতে পারবে, নেপালের বিপক্ষে আরও ভালো খেলে এবং জিতে আমরা ফাইনালে যাব।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক