১০ মিনিটের তিন গোলে জিতে ফাইনালে বাংলাদেশ

শেষ দিকে একের পর এক গোল করে দারুণ জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 02:41 PM
Updated : 11 Jan 2023, 02:41 PM

গ্রুপ পর্বে গোল মিলেছিল মুড়ি-মুড়কির মতো। থাইল্যান্ডের বিপক্ষে সেমি-ফাইনালে গোলের যেন দেখা নেই। শেষ দিকে আগল খুলল। ১০ মিনিটের মধ্যে তিন গোল করে দাপুটে জয় তুলে নিল বাংলাদেশ। উঠল জুনিয়র এএইচএফ কাপের ফাইনালে।

ওমানের মাসকটে বুধবার প্রথম সেমি-ফাইনালে থাইল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারায় বাংলাদেশ। গোল করেন মোহাম্মদ জীবন, মোহাম্মদ হোসেইন ও মোহাম্মদ হাসান।

এ নিয়ে টানা চার ম্যাচ জিতে অপরাজিত থেকে ফাইনালে উঠল বাংলাদেশ। হংকংকে ৪-০ ব্যবধানে হারিয়ে এ প্রতিযোগিতায় যাত্রা শুরু করা যুবারা নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৪-০ গোলে উড়িয়ে দেয়। নিজেদের শেষ ম্যাচে উজবেকিস্তানকে ৬-১ গোলে হয় গ্রুপ সেরা।

ওমানের মাসকটে বুধবার শুরু থেকে বাংলাদেশকে দারুণভাবে আটকে রাখে থাইল্যান্ড। শুরুর তিন কোয়ার্টারে গোলের দেখা পায়নি দল। অবশেষে চতুর্থ কোয়ার্টারে ম্যাচের ‘ডেডলক’ খোলে; ৪৭তম মিনিটে ফিল্ড গোলে বাংলাদেশকে এগিয়ে নেন জীবন।

এরপর আর বাংলাদেশকে আটকে রাখতে পারেনি থাইল্যান্ড। ৫৫তম মিনিটে পেনাল্টি কর্নার (পিসি) থেকে ব্যবধান দ্বিগুণ করেন হোসাইন। এরপর দুই মিনিট পর হাসানের ফিল্ড গোলে বাংলাদেশকে জয়ের পথে এগিয়ে দেয় অনেকটাই।

অনূর্ধ্ব-২১ বছর বয়সীদের নিয়ে হওয়া এই প্রতিযোগিতায় বৃহস্পতিবার বাংলাদেশের প্রতিপক্ষ ওমান ও উজবেকিস্তানের মধ্যে অপর সেমি-ফাইনালের জয়ী দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক