আসেনসিওর বাতিল গোল নিয়ে শাভি-আনচেলত্তির দ্বিমত

শাভি এরনান্দেসের মতে, নির্ভুল সিদ্ধান্তই দিয়েছে ভিএআর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2023, 09:52 AM
Updated : 20 March 2023, 09:52 AM

ক্লাসিকোয় ভিএআরের সিদ্ধান্তে গোলবঞ্চিত হওয়াটা কোনোভাবেই মানতে পারছেন না কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদ কোচের মতে, বিষয়টি পুরোপুরি স্পষ্ট ছিল না। শাভি এরনান্দেসের অবশ্য ভিন্নমত। বার্সেলোনা কোচের চোখে, সিদ্ধান্তটি সঠিক ছিল।

লা লিগায় গত রোববারের ম্যাচে ২-১ গোলে জয় পায় বার্সেলোনা। রোনাল্দো আরাউহোর আত্মঘাতী গোলে শুরুতে পিছিয়ে পড়া শাভির দল সমতা ফেরায় সের্হি রবের্তোর গোলে। এরপর যোগ করা সময়ে ফঁক কেসিয়ের গোলে কাতালান ক্লাবটির জয় নিশ্চিত হয়।

ম্যাচের ফলাফল ভিন্ন হতেও পারত, যদি ১-১ সমতা থাকা অবস্থায় একটি সিদ্ধান্ত রিয়ালের পক্ষে যেত। ৮১তম বার্সেলোনার জালে বল পাঠান রিয়াল ফরোয়ার্ড মার্কো আসেনসিও। তবে তিনি অফসাইডে থাকায় ভিএআরের সিদ্ধান্তে মেলেনি গোল।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে হতাশা প্রকাশ করেন আনচেলত্তি। ইতালিয়ান এই কোচ বলেন, ভিএআরের ওই সিদ্ধান্ত নিয়ে যথেষ্ট সন্দেহের অবকাশ রয়েছে।

“আমরা একটা অফসাইডের কারণে জিততে পারিনি, যা নিয়ে এখনও সন্দেহ আছে আমাদের। বিষয়টা খুব পরিষ্কার ছিল না। সন্দেহের অবকাশ আছে এবং মনে এই সন্দেহ নিয়েই আমরা মাদ্রিদে ফিরে যাব।”

তবে শাভির অবস্থান এর ঠিক বিপরীত। বিশ্বকাপ জয়ী এই মিডফিল্ডার মনে করেন, শতভাগ নির্ভুল সিদ্ধান্তই দিয়েছে ভিএআর।

“অফসাইডটা পরিষ্কার, এখন এটা একটা পরীক্ষিত ব্যাপার, তাই না? আনচেলত্তি যা বলেছেন, তাতে আমি অবাক হয়েছি। ভিএআর ছাড়া সবকিছু আরও কঠিন। (ভিএআরের সাহায্যে) সব সিদ্ধান্ত এখনও আরও নিশ্চিতভাব্ নেওয়া যায়, বিশেষ করে অফসাইডের সিদ্ধান্ত।”

“রেফারির জন্য একটি পেনাল্টি বা হ্যান্ডবলের সিদ্ধান্ত দেওয়া কঠিন হতে পারে। তবে অফসাইডের প্রশ্নে বিষয়টা স্পষ্ট, হয় এটা নয়তো না। আমি তাই আনচেলত্তির মন্তব্যে অবাক হয়েছি।”

এই জয়ে ২৬ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও মজবুত হয়েছে বার্সেলোনার। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে শিরোপাধারী রিয়াল।