২০২৬ পর্যন্ত আর্জেন্টিনার দায়িত্বে স্কালোনি

৪৪ বছর বয়সী এই কোচকে লম্বা সময়ের জন্য দায়িত্বে রাখার কথা নিশ্চিত করেছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2022, 11:10 AM
Updated : 28 Sept 2022, 11:10 AM

দুয়ারে কাতার বিশ্বকাপ। কঠিন পরীক্ষা অপেক্ষা করছে লিওনেল স্কালোনির জন্যও। বিশ্ব মঞ্চে আর্জেন্টিনার তিন যুগের শিরোপা খরা কাটানোর মহাভার তার কাঁধে। তবে পরীক্ষায় বসার আগে দারুণ এক খবর পেয়েছেন স্কালোনি। তাকে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে রাখার নিশ্চয়তা দিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া।

আর্জেন্টিনার দৈনিক টিওয়াইসি স্পোর্টস বুধবার জানিয়েছে, আসছে নভেম্বরের কাতার বিশ্বকাপে তো বটেই, ২০২৬ সালের যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা বিশ্বকাপেও দলের হাল থাকবে স্কালোনির হাতে। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারেও তাপিয়া নিশ্চিত করেছেন বিষয়টি।

“আপনাদেরকে এটা জানাতে পেরে আমি গর্বিত যে, আমরা ধারাবাহিকতা ধরে রেখে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত স্কালোনিকে আর্জেন্টিনার কোচ রাখার সিদ্ধান্ত নিয়েছি। দল নিয়ে বিস্তৃত পরিসরের প্রকল্পে আমরা কাজ চালিয়ে যাব।”

স্কালোনির হাত ধরে মঙ্গলবার রাতে প্রীতি ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। ১৯৮৬ সালে দ্বিতীয় এবং সবশেষ বিশ্বকাপ জেতা দল এ নিয়ে টানা ৩৫ ম্যাচ রয়েছে অপরাজিত। জ্যামাইকা ম্যাচের পর স্কালোনিও জানিয়েছেন সামনের দিনে কাঁধে কাঁধ মিলিয়ে টেনে নিতে চান আর্জেন্টিনাকে।

“আমি এই দায়িত্ব চালিয়ে যেতে চাই। কে আর্জেন্টিনার কোচের দায়িত্ব চাইবে না? সভাপতির সঙ্গে আমার দারুণ সম্পর্ক। আজ আমাদের দেখা হয়েছে, সবকিছু ঠিক পথে আছে। কিছু বিষয় ঘষামাজা করতে হবে। কিন্তু এইভাবে একসঙ্গে চলার আগ্রহ ও আকাঙ্ক্ষা আমাদের আছে।”

“এটা মৌলিক এবং গুরুত্বপূর্ণ ব্যাপার যে, ফলের উপর খুব বেশি নির্ভর না করা। যেটি আমি মনে করি বদলেছে। তা না হলে আমি এখানে থাকতাম না এবং এই পরিস্থিতি নিয়ে আমরা কথাও বলতাম না। বিষয়গুলো ভালো নাও যেতে পারে, কিন্তু শুধু ফলের কারণে সবকিছু ভুলপথে যাবে, বিষয়টা তা নয়। এটা খুবই গুরুত্বপূর্ণ যে, এই বার্তাটা পরিস্কার।”

আর্জেন্টাইনদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার আশাবাদও জানালেন স্কালোনি।

“আমি, সভাপতি এবং যারা শেষ পর্যন্ত আমাদের পাশে ছিলেন, তাদের কাছে কৃতজ্ঞ। তারা আমাদের পাশেই থাকবেন। বিশ্বকাপে যাই হোক না কেন, আমরা শেষ বিন্দু ঘাম ঝরাব।”

বিশ্বকাপে ‘সি’ গ্রুপে আছে আর্জেন্টিনা। যেখানে তাদের তিন প্রতিপক্ষ পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব।