চ্যাম্পিয়ন্স লিগের আশা দেখছেন না লিভারপুল কোচ

ম্যানচেস্টার ইউনাইটেড শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করবে বলে মনে করেন ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2023, 05:24 PM
Updated : 5 May 2023, 05:24 PM

হতাশায় ভরা মৌসুমের শেষ পর্যায়ে এসে ছন্দ খুঁজে পেয়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগে জিতেছে টানা পাঁচ ম্যাচ। উঠে এসেছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। তবে লিগ টেবিলের দিকে তাকিয়ে শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে নিজেদের চ্যাম্পিয়ন্স লিগের খেলার আশা খুব একটা দেখছেন না দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।     

লিগে ৩৪ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লিভারপুল। চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে তারা পিছিয়ে আছে ৪ পয়েন্টে। ম্যানচেস্টারের দলটি আবার একটি ম্যাচ কম খেলেছে। 

ইউনাইটেডের সমান ৩৩ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তিনে আছে নিউক্যাসল ইউনাইটেড। শিরোপা লড়াইয়ে থাকা শীর্ষ দুই দল আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি আছে ধরাছোঁয়ার বাইরে।

লিভারপুল নিজেদের পরের ম্যাচে রোববার নবম স্থানে থাকা ব্রেন্টফোর্ডের বিপক্ষে খেলবে। আগের দিন সংবাদ সম্মেলনে চ্যাম্পিয়ন্স লিগের আশা একরকম ছেড়েই দেন ক্লপ। এক্ষেত্রে তিনি এগিয়ে রাখেন ইউনাইটেডকে।

“অন্য দলগুলি অনেক ভালো অবস্থানে আছে, যতক্ষণ তারা নিজেদের ম্যাচ জিতবে, ততক্ষণ আমাদের কোনো সুযোগ নেই।” 

লিগে লিভারপুলের বাকি আছে চার ম্যাচ। সবগুলো জিতলে তাদের পয়েন্ট দাঁড়াবে ৭১। কিন্তু ইউনাইটেড তাদের বাকি পাঁচ ম‍্যাচে প্রত্যাশিত ফল পেলে চলে যাবে ‘অলরেড’দের নাগালের বাইরে। ক্লপ কষে রেখেছেন সে হিসাবও। 

“আমাদের আছে ৫৯ পয়েন্ট এবং ইউনাইটেডের পয়েন্ট ৬৩; তাই আমরা সর্বোচ্চ ৭১ পয়েন্ট পেতে পারি (মৌসুম শেষে)। ইউনাইটেডের পাঁচ ম্যাচের সম্ভাব্য ১৫ পয়েন্ট থেকে ৮ পয়েন্ট দরকার। আমি মনে করি তারা তা করবে।”