দলের খেলায় আবারও 'প্যাশন' দেখতে পেয়ে খুশি ক্লপ

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2023, 10:26 AM
Updated : 18 Jan 2023, 10:26 AM

মৌসুমের শুরু থেকেই ছন্দহারা লিভারপুল। নতুন বছরে যেন চেনা পথটাই হারিয়ে ফেলে তারা। একের পর এক হতাশাজনক পারফরম্যান্সের মাঝে সবশেষ হারের পর ইয়ুর্গেন ক্লপ বলেছিলেন, লিভারপুলের কোচ হিসেবে এটিই তার সবচেয়ে বাজে হার। ব্যর্থতার বৃত্ত ছেড়ে অবশেষে বেরিয়ে এলো দলটি। ক্লপের কণ্ঠেও তাই স্বস্তির ছোঁয়া। এফএ কাপে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে এই জার্মান বললেন, দলের খেলায় আবারও জয়ের মানসিকতা দেখতে পেয়ে তিনি খুশি।

এবারের প্রিমিয়ার লিগে শুরু থেকে ধুঁকতে থাকা লিভারপুল সবশেষ রাউন্ডে গত শনিবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ৩-০ গোলে হেরে যায়। তার আগে ব্রেন্টফোর্ডের মাঠে হারে ৩-১ গোলে। 

ওই দুই হারের মাঝে গত সপ্তাহে এফএ কাপে এই উলভারহ্যাম্পটনের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল লিভারপুল। অবশেষে সেই লড়াইয়েরই ‘রিপ্লে’ ম্যাচে মঙ্গলবার রাতে ১-০ গোলে জিতে তারা।

ব্রাইটন ম্যাচের একাদশে আটটি পরিবর্তন এনে দল সাজান ক্লপ। তাদেরই একজন মিডফিল্ডার হার্ভে এলিয়ট ১৩তম মিনিটে দূরপাল্লার শটে জয়সূচক গোলটি করেন।

সব প্রতিযোগিতা মিলিয়ে চার ম্যাচের মধ্যে প্রথম জয়ের দেখা পেয়ে খুশি ক্লপ। ম্যাচ শেষে বিবিসি স্পোর্টকে তিনি বলেন, আগের ম্যাচে বাজেভাবে হারার পর দলের এমন পারফরম্যান্সে তিনি সন্তুষ্ট।

“মনে হচ্ছে যেন, এমন জয় আর ভালো খেলার অনুভূতি আমাদের অনেক বছর আগে ছিল। শেষ দিকে আমাদের কঠিন লড়াই করতে হয়েছে, ম্যাচের অনেকটা সময় অবশ্য আমরা নিয়ন্ত্রণ করেছি। দারুণ পারফরম্যান্স এবং ছেলেদের এমন প্রতিক্রিয়াই আমরা দেখতে চেয়েছিলাম।”

“আমরা যেমন প্যাশন দেখিয়েছি, তাতে আমি খুশি। ছেলেদের সাহায্য করা এবং মাঠে শুরু থেকে তারা যেন ভালো অনুভব করবে, এমন ফরমেশন খুঁজে বের করাই আমার কাজ।”

পরবর্তী ম্যাচে প্রিমিয়ার লিগে আগামী শনিবার চেলসির মুখোমুখি হবে লিভারপুল। লিগে ১৮ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে তারা।

তাদের সমান পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে চেলসি। এক ম্যাচ বেশি খেলেছে গ্রাহাম পটারের দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক