'ট্রেবল' জিততে যেকোনো কিছু করতে প্রস্তুত হলান্ড

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের জেতার জন্য উন্মুখ নরওয়ের তারকা স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 10:15 AM
Updated : 26 May 2023, 10:15 AM

ব্যক্তিগত নৈপুণ্যে উদ্ভাসিত একটি মৌসুম কাটাচ্ছেন আর্লিং হলান্ড। ভালোভাবেই এর সুফল পাচ্ছে ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগ জেতা দলটির সামনে হাতছানি আরও দুটি শিরোপা জিতে ইতিহাসে নাম লেখানোর। ক্লাবের সেই কীর্তি গড়ায় অবদান রাখতে উন্মুখ নরওয়ে তারকা। হলান্ড বলেছেন, 'ট্রেবল' জয়ের জন্য সাধ্যের সবটুকু উজাড় করে দেবেন তিনি।

গত গ্রীষ্মে বরুশিয়া ডর্টমুন্ড থেকে সিটিতে যোগ দেন হলান্ড। এরপর থেকে 'গোলমেশিন' খ্যাতি পেয়ে যাওয়া এই স্ট্রাইকার রেকর্ডের পর রেকর্ড গড়ে চলেছেন। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচে করেছেন ৫২ গোল। ভেঙে দিয়েছেন ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড।

সাফল্যের স্বীকৃতি হিসেবে গত ১২ মে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হন হলান্ড। গত বৃহস্পতিবার তার হাতে পুরষ্কারটি তুলে দেওয়া হয়। সেখানে দলগত অর্জন নিয়ে নিজের লক্ষ্যের কথা জানান ২২ বছর বয়সী এই ফুটবলার।

“দুটি ফাইনাল বাকি আছে, প্রিমিয়ার লিগ জিতলেও আমাদের মনোযোগ ধরে রাখতে হবে। পরবর্তী দুটি ফাইনালে আমরা যা যা জিততে পারি তা অর্জনের জন্য আমাদের মনোযোগী হতে হবে। ফাইনালে ভালো কিছু অর্জনের জন্য আমি সম্ভাব্য সবই করব এবং আশা করি দুটি শিরোপাই জিতব।”

“(চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে) ফেভারিট হওয়াটা ভালো ব্যাপার (ইন্টার মিলানের বিপক্ষে), কারণ এর মানে হল আমাদের সেই মান আছে, ম্যাচে আমাদের নিজস্ব ধারায় আক্রমণ করতে হবে, আমাদের স্বাভাবিক খেলাটা খেলতে হবে এবং শেষ পর্যন্ত আমরা দেখব যে কারা জেতে।”

চ্যাম্পিয়ন লিগের ফাইনালে আগামী ১০ জুন ইন্টার মিলানের বিপক্ষে খেলবে সিটি। এর আগে আগামী ৩ জুন এফএ কাপের ফাইনালে তাদের প্রতিপক্ষ নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড।

এই দুই ফাইনালে জিততে পারলে দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে মৌসুমে 'ট্রেবল' জিতবে সিটি। এখন পর্যন্ত এই কীর্তি দেখিয়েছে কেবল ইউনাইটেড (১৯৯৮-৯৯ মৌসুমে)।

আসছে দুই ফাইনালের আগে দলটির শেষ ম্যাচ লিগে আগামী রোববার, ব্রেন্টফোর্ডের বিপক্ষে।