মেসি, হলান্ড দুজনেই ব্যালন দ’রের যোগ্য, মনে করেন গুয়ার্দিওলা

বিশ্বকাপ জয়ী লিওনেল মেসি, ট্রেবল জয়ী আর্লিং হলান্ড- দুজনের পক্ষেই ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2023, 10:26 AM
Updated : 21 Oct 2023, 10:26 AM

৩৬ বছরের খরা ঘুচিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিয়েছেন লিওনেল মেসি। আর্লিং হলান্ডও কম যাননি। গত মৌসুমে ম্যানচেস্টার সিটির ট্রেবল জয়ের নায়ক নরওয়ের এই ফরোয়ার্ড। ব্যালন দ’র কর্তৃপক্ষ নিশ্চিতভাবেই মধুর সমস্যায় ভুগছে। পেপ গুয়ার্দিওলাও পারছেন না যে কোনো একজনকে বেছে নিতে।

আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়ার পথে ৭ গোল করার পাশাপাশি ৩টি অ্যাসিস্টও করেছিলেন মেসি। কাতার বিশ্বকাপে সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন এই আর্জেন্টাইন মহাতারকা।

গত মৌসুম দুর্দান্ত কেটেছে হলান্ডের। ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় ক্লাব হিসেবে ট্রেবল জয়ের কীর্তি গড়েছে সিটি। দলের প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ এবং এফএ কাপ মিলিয়ে ট্রেবল জয়ের পথে ৫৩ ম্যাচে ৫২ গোল করেন হলান্ড। ব্যালন দ’র-এর শক্ত দাবিদার তিনিও।

আগামী ৩০ অক্টোবর জানা যাবে বিজয়ীর নাম। তবে গুয়ার্দিওলা মেসি এবং বর্তমান শিষ্য হলান্ড দুজনের মুখেই দেখতে চান হাসি। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ম্যাচ সামনে রেখে দুই খেলোয়াড়কে নিয়েই উচ্ছ্বাস জানান।

“সবসময় আমি বলেছি, ব্যালন দ’র-এর দুটি বিভাগ থাকা উচিত। একটি মেসির জন্য, অন্যটি বাকিদের জন্য, যাতে হলান্ড এটা জিততে পারে। হ্যাঁ, এটাই হওয়া উচিত।”

“আমরা ট্রেবল জিতেছি। সে (হলান্ড) ভুরিভুরি গোল করেছে। মেসির বাজে মৌসুমও বাকি খেলোয়াড়দের জন্য সেরা মৌসুম। দুজনেরই এটা প্রাপ্য। বাস্তবিক অর্থে আমি চাই হলান্ডের হাতে এটা উঠুক; কেননা, আমরা যেটা অর্জন করেছি, তা পেতে সে আমাদের সাহায্য করেছে। তার হাতে এটা দেখতে আমার ভালো লাগবে। কিন্তু, মেসি আবার বিশ্বকাপ জিতেছে।”