সিটি পরীক্ষায় উতরে খুশি লিভারপুল কোচ

শিরোপাধারীদের বিপক্ষে দলের খেলায় সন্তুষ্ট লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 12:35 PM
Updated : 26 Nov 2023, 12:35 PM

কয়েক বছর ধরেই লিভারপুল ও ম্যানচেস্টার সিটির ম্যাচ মানেই বাড়তি রোমাঞ্চ। চলতি মৌসুমেও প্রিমিয়ার লিগে দুই দল এগিয়ে যাচ্ছে প্রায় একই গতিতে। পিছিয়ে পড়েও পেপ গুয়ার্দিওলার দলের সঙ্গে ড্রও তাই বড় প্রাপ্তি বলে মনে হচ্ছে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের কাছে।

গত মৌসুমে প্রিমিয়ার লিগসহ ট্রেবল জয় করে সিটি। আর শিরোপাহীন মৌসুমে লিভারপুল লিগ শেষ করে লিগ পঞ্চম হয়ে। হতাশা পেছনে ফেলে এবার শুরু থেকেই লিগে ভালো ছন্দে আছে লিভারপুল। সেই ধারায় ইতিহাদ স্টেডিয়াম থেকে গত শনিবার এক পয়েন্ট নিয়ে ফেরে ক্লপের দল।

ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। প্রথমার্ধে আর্লিং হলান্ড সিটিকে লিড এনে দেন। ৮০তম মিনিটে সমতা টানেন ট্রেন্ট আলেকজ্যান্ডার-আর্নল্ড।

১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। ২৯ পয়েন্টে দুইয়ে সিটি, শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৩০।

সিটি জেতার মতো খেলেছে বলেই এই ম্যাচের ফলাফলে ইতিবাচক দিক দেখছেন ক্লপ।

“আমি মনে করি আমরা একটা পরীক্ষায় উতরে গিয়েছি, তবে আমি ঠিক নিশ্চিত নই যে, এটা পরীক্ষা ছিল কি-না। গত বছর যখন দলটি লম্বা সময় ধরে একসঙ্গে খেলেছিল, সেই সময়ে আমাদের এই ধরনের ম্যাচে সত্যিকারের সুযোগ ছিল না।”

“আজ (শনিবার) আমাদের সামনে একটা সুযোগ ছিল। আমি নির্বোধ নই, আপনি যদি জিজ্ঞেস করেন যে ম্যাচে কোন দলের জেতার সম্ভাবনা বেশি ছিল, সেটা অবশ্যই সিটিরই ছিল। আমরা তাদের পর্যাপ্ত লড়াই উপহার দিতে প্রস্তুত থাকতে চাই এবং আমরা সেটাই করেছি।”