দাপুটে জয়ে ফেডারেশন কাপের সেরা আটে আবাহনী

প্রথমার্ধের শেষ দিকে এগিয়ে যাওয়া আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দলকে পরে আর চ্যালেঞ্জ জানাতে পারেনি চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 10:55 AM
Updated : 30 Jan 2024, 10:55 AM

শুরুতে আবাহনীর আক্রমণে ছিল না চেনা ধার। চট্টগ্রাম আবাহনীর রক্ষণে গিয়ে মুখ থুবড়ে পড়ছিল রোকো, ওয়াশিংতনদের প্রচেষ্টা। মলিনতা কাটিয়ে প্রথমার্ধের শেষ দিকে এগিয়ে যায় আবাহনী। ম্যাচের বাকিটা সময় ছন্দ ধরে রেখে দাপুটে জয় নিয়ে ফেডারেশন কাপের সেরা আটে উঠল আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দল।

কিংস অ্যারেনায় মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচে চট্টগ্রামের দলটিকে ৩-০ গোলে হারিয়েছে আবাহনী। ব্রাদার্স ইউনিয়নকে ৬-০ ব্যবধানে উড়িয়ে প্রতিযোগিতা শুরু করা আকাশি-নীল জার্সিধারীরা টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে উঠল নকআউট পর্বে।

টানা দুই হারে চট্টগ্রাম আবাহনীর গ্রুপ পর্ব পেরুনোর সম্ভাবনা পড়ে গেল শঙ্কায়। মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরে আসর শুরু করেছিল বন্দরনগরীর দলটি।

প্রথম ভালো সুযোগটি অবশ্য পেয়েছিল চট্টগ্রাম আবাহনীই। ২৫তম মিনিটে প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে যান জাহেদুল আলম, কিন্তু এই ফরোয়ার্ডের শট আটকে দেন আরেক ডিফেন্ডার মিলাদ শেখ সুলেমানি।

প্রথমার্ধের শেষ দিকে গোলের দেখা পায় প্রতিযোগিতার রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন আবাহনী। বডি ডজে ডিফেন্ডারকে ছিটকে দিয়ে জায়গা করে নিয়ে ডান পায়ে শট নেন ব্রুনো গনসালভেস রোকা। ঝাঁপিয়ে পড়েও এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট ফেরাতে পারেননি গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে ম্যাচে চালকের আসনে বসে আবাহনী। মাঝমাঠের একটু উপর থেকে আক্রমণের শুরু এমেকা ওগবাহর পা থেকে। অনেকটা এগিয়ে মেরাজ হোসেন অপিকে বল বাড়িয়ে বক্সে ঢুকে পড়েন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। ফিরতি বল পেয়ে নিখুঁত টোকায় রানাকে পরাস্ত করেন তিনি।

৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় আবাহনী। মেহেদীর থ্রু পাস অফসাইডের ফাঁক গলে বেরিয়ে নিয়ন্ত্রণে নেন ওয়াশিংতন ব্রান্দাও। এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের কোনাকুনি শট খুঁজে পায় ঠিকানা।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে এনামুল গাজী বক্সে ফাঁকায় বল পেয়েছিলেন, কিন্তু তার শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যাওয়ায় ব্যবধান আর বাড়েনি।