মেসির সৌদি আরবে খেলার চুক্তি হয়ে গেছে, গণমাধ্যমের খবর

‘মোটা অঙ্কের চুক্তিতে’ আর্জেন্টাইন মহাতারকা আগামী মৌসুমে সৌদি আরবের ক্লাবে খেলবেন বলে খবর। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2023, 11:55 AM
Updated : 9 May 2023, 11:55 AM

লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন চলছে অনেক দিন ধরে। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে বিভিন্ন ফরাসি সংবাদমাধ্যমের খবর, আগামী মৌসুমে ‘বিশাল অঙ্কের চুক্তি’তে সৌদি আরবের একটি ক্লাবে খেলবেন আর্জেন্টাইন মহাতারকা। সেই চুক্তি নাকি এরই মধ্যে সম্পন্নও হয়ে গেছে। 

নাম প্রকাশ না করার শর্তে সংবাদ সংস্থাটির সেই সূত্র মঙ্গলবার গণমাধ্যমে বলেছে, “মেসির চুক্তি হয়ে গেছে। আগামী মৌসুমে তিনি সৌদি আরবে খেলবেন।” 

তবে মেসি কোন ক্লাবে খেলবেন, তা প্রকাশ করেনি। 

“এটা বিশেষ এক চুক্তি। বিশাল অঙ্কের। আমরা কিছু বিষয় চূড়ান্ত করছি।” 

বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমটি মেসির বর্তমান ক্লাব পিএসজির মন্তব্য জানতে চাইলে ফরাসি ক্লাবটি থেকে মনে করিয়ে দেওয়া হয় যে, আগামী ৩০ জুন পর্যন্ত তাদের সঙ্গে মেসির চুক্তি আছে। 

পিএসজির অন্য একটি সূত্র সংবাদমাধ্যমটিকে বলেছে, “ক্লাব যদি তার চুক্তি নবায়ন করতে চাইত, তাহলে আগেই সেটা হয়ে যেত।” 

২০২১ সালে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়া মেসির অনেক দফায় চুক্তি নবায়নের খবর আলোচনা এলেও তা আর বাস্তবায়িত হয়নি। ফ্রান্সের গণমাধ্যমের খবর, প্যারিসে আর থাকার ইচ্ছা নেই রেকর্ড সাতবারের ব্যালন দ'অর জয়ীর এবং এরই মধ্যে ক্লাব কর্তৃপক্ষকে তা জানিয়েও দিয়েছেন তিনি। 

কদিন আগে দা টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়, মেসির সৌদি আরবে খেলার ব্যাপারে দেশটির সরকারের সঙ্গে আলোচনা করছেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি এবং সাবেক ম্যানচেস্টার সিটি প্রধান নির্বাহী গ্যারি কুক। বর্তমানে সৌদি প্রো লিগে ওই একই দায়িত্বে আছেন কুক। 

টেলিগ্রাফের ওই প্রতিবেদনে বলা হয়, সৌদি প্রো লিগে খেললে বছরে ৪০ কোটি ডলার পাবেন মেসি! 

৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড ক্লাবের অনুমতি না নিয়ে গত সপ্তাহে স্বপরিবারে সৌদি আরব সফরে গিয়েছিলেন। দেশটির পর্যটনের শুভেচ্ছাদূত তিনি। 

ফরাসি গণমাধ্যমের খবর, ক্লাবের মানা সত্ত্বেও এশিয়ার দেশটিতে ভ্রমণ করায় মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে পিএসজি। পরে নিজের দোষ স্বীকার করে ক্লাব ও সতীর্থদের কাছে ক্ষমা চান তিনি। সোমবার তার অনুশীলনে ফেরার কথা জানায় ক্লাবটি। 

শেষ পর্যন্ত মেসি সৌদি আরবে খেলতে গেলে ফুটবল বিশ্ব আবারও উপভোগ করতে পারবে তার ও ক্রিস্তিয়ানো রোনালদোর জমজমাট দ্বৈরথ। ইউরোপিয়ান ফুটবলের পাঠ চুকিয়ে গত জানুয়ারিতে আড়াই বছরের চুক্তিতে সৌদি আরবের ক্লাব আল নাস্‌রে যোগ দেন পর্তুগিজ মহাতারকা। 

সৌদি আরবে মেসির সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে বেশিরভাগ সময় শোনা গেছে আল হিলালের নাম।