খেলোয়াড়রা ‘জেগে না উঠলে’ সিটি ছাড়বেন গুয়ার্দিওলা

শিষ্যদের মাঝে আরও বেশি তাড়না দেখতে চান ম্যানচেস্টার সিটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 01:24 PM
Updated : 22 Jan 2023, 01:24 PM

প্রত্যাশানুযায়ী খেলতে পারছে না দল। লিগ টেবিলে শীর্ষ দলের সঙ্গে ব্যবধান বেড়ে গেছে। দলের বর্তমান অবস্থা নিয়ে তাই মোটেও সন্তুষ্ট নন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। খেলোয়াড়দের মাঝে আরও বেশি তাড়না দেখতে চান তিনি। শিষ্যরা তার ডাকে সাড়া না দিলে ভবিষ্যতে ঠিকানা বদলের ইঙ্গিত দিলেন এই স্প্যানিয়ার্ড। 

ইংলিশ প্রিমিয়ার লিগে গত সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে এগিয়ে গিয়েও ২-১ গোলে হেরে যায় সিটি। বৃহস্পতিবার ঘরের মাঠে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে প্রথমার্ধে ২-০তে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৪-২ ব্যবধানের জয় তুলে নেয় তারা। তবে খেলোয়াড়দের মাঝে আরও ক্ষুধা দেখতে চান গুয়ার্দিওলা। 

তার কোচিংয়ে গত পাঁচ মৌসুমে চারটি লিগ শিরোপা জিতেছে সিটি। গত নভেম্বরে ইতিহাদ স্টেডিয়ামের ক্লাবটিতে ২০২৫ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ান তিনি। সাফল্য অনেক সময়ই আত্মতুষ্টির কারণ হয়ে দেখা দেয়। গুয়ার্দিওলা যেমন উদাহরণ টানলেন বার্সেলোনার হয়ে তার খেলোয়াড়ি জীবনের। 

“খেলোয়াড় হিসেবে আমি টানা চারটি লা লিগা জিতেছিলাম। কিন্তু এরপর পঞ্চম এবং ষষ্ঠ মৌসুমে আমি একইরকম ছিলাম না। আমি কতটা ভালো ছিলাম, তা ভেবে যথেষ্ট ক্ষুধার্ত ছিলাম না।” 

“আমি চ্যালেঞ্জটা বুঝতে পারছি। কিন্তু আমি সেই চ্যালেঞ্জ নিতেই এসেছি। ক্লাবের চেয়ারম্যান এটা জানেন। আমি এখানে থাকতে চাই, নয়তো আমি চুক্তি করতাম না। কিন্তু যদি দলকে হারিয়ে ফেলি বা কিছু হারাই, তাহলে এখানে আমি থাকতে পারব না। এখানে মানুষ অপেক্ষা করে না।” 

সিটির চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে লিগের শীর্ষে আছে আর্সেনাল। ১৮ ম্যাচে আর্সেনালের ৪৭ পয়েন্ট, এক ম্যাচ বেশি খেলে শিরোপাধারীদের পয়েন্ট ৪২। 

রোববার উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে জিতে ব্যবধান কমানোর সুযোগ সিটির সামনে। দিনের পরের ম্যাচে আর্সেনাল খেলবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক