‘জঘন্য ম্যাচ খেললাম’, নিউক্যাসলের বিপক্ষে হারের পর পচেত্তিনো

দলের পারফরম্যান্স দেখে চেলসি কোচের মনে হয়নি, তারা গুরুত্বপূর্ণ একটি ম্যাচ খেলছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 09:25 AM
Updated : 26 Nov 2023, 09:25 AM

ক্ষুব্ধ শব্দটি বলার আগে ‘ভীষণ’ বিশেষণটি মাওরিসিও পচেত্তিনো ব্যবহার করলেন পাঁচবার! নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ভরাডুবিতে চেলসি কোচ কতটা ক্ষুব্ধ, তা প্রকাশ পাচ্ছে এই তথ্যটুকুতেই!

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার নিউক্যাসলের মাঠ সেন্ট জেমস পার্কে ৪-১ গোলে উড়ে যায় চেলসি। শুরুতে পিছিয়ে পড়ার পর রাহিম স্টার্লিং দলকে সমতা ফেরানোর পর তিন গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় পচেত্তিনোর দল।

এমন ম্যাচের শেষ দিকে আবার লাল কার্ড দেখেন রিস জেমস। সব মিরিয়ে দলের পারফরম্যান্সে যারপরনাই হতাশ এবং ক্ষুব্ধ পচেত্তিনো। দল ‘জঘন্য’ ম্যাচ খেলেছে বলেই মনে করেন এই আর্জেন্টাইন কোচ।

“দেখাতে পারিনি, গুরুত্বপূর্ণ একটি ম্যাচ খেলছি আমরা। এমনকি নিউক্যাসলও দুর্দান্ত ছিল না, চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতির জন্য তারা সহজ জয় পেয়েছে। নিউক্যাসলের জন্য খেলা, জেতা এবং আমাদের হারানো-কাজগুলো কঠিন করে তোলা আমাদের উচিত ছিল।”

“কিন্তু আমরা আসলেই অয়েসীভাবে গোলগুলো হজম করলাম এবং প্রতিটি চ্যালেঞ্জে নমণীয় ছিলাম। এ বিষয়গুলোই আমাকে ক্ষুব্ধ এবং হতাশ করেছে। আমরা তরুণ দল, আমাদের শিখতে হবে- এগুলো নিয়ে কথা বলি, কিন্তু এই ধরনের পারফরম্যান্স আমাকে ভীষণ, ভীষণ, ভীষণ, ভীষণ, ভীষণ ক্ষুব্ধ করে। কেননা, এটা ব্যক্তিত্ব এবং দৃঢ়তা দেখানোর বিষয়।”

দল যত তরুণই হোক, কিংবা বেড়ে ওঠার পর্যায়ে থাকুক না কেন, সেরাটা মেলে ধরার সুযোগ হাতছাড়া করার পক্ষে নন চেলসি কোচ।

“ঠিকাছে দল হিসেবে আমরা নবীন, কিন্তু সেরাটা দেখানোর এই ধরনের সুযোগ আমরা হারাতে পারি না। এটা ছিল মৌসুমে আমাদের সবচেয়ে বাজে পারফরম্যান্স। এই মানের খেলা খেলাটাও কঠিন ছিল!”