বিলবাওয়ের বিপক্ষে বেনজেমাকে পাচ্ছে না রিয়াল

চোটের জন‍্য কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে করিম বেনজেমার খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল আগে থেকেই। শেষ পর্যন্ত তাই হয়েছে। আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে আসছে ম্যাচটি থেকে ছিটকে গেছেন এই ফরাসি স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2022, 10:45 AM
Updated : 3 Feb 2022, 10:45 AM

লা লিগায় গত ২৩ জানুয়ারি সান্তিয়াগো বের্নাবেউয়ে এলচের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে শুরুর একাদশে ছিলেন বেনজেমা। চোট পাওয়ায় দ্বিতীয়ার্ধে তাকে তুলে নেন কোচ কার্লো আনচেলত্তি।

গত বুধবার সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেছিলেন, বিলবাওয়ের বিপক্ষে বেনজেমাকে নিয়ে কোনো ঝুঁকি নেবেন না তারা। এর কিছুক্ষণ পরই ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে ফরাসি স্ট্রাইকারকে দলে না রাখার বিষয়টি নিশ্চিত করা হয়।

বেনজেমা না থাকলেও আনচেলত্তি পেতে পারেন আক্রমণভাগের অন্য দুই ভরসা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগোকে। আন্তর্জাতিক বিরতির পর এই দুজন ছাড়াও দলে যোগ দিয়েছেন মিডফিল্ডার কাসেমিরো ও ফেদেরিকো ভালভেরদে।

সদ্যই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলে আসা এই খেলোয়াড়দের খেলার সম্ভাবনা নিয়ে জানতে চাইলে আনচেলত্তি উত্তর দেন মজার ছলে।

"ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো ভালোই থাকবে। কারণ তাদের বয়স মাত্র ২১, আমার মতো ৬০ নয় (হাসি)।”

“তাদেরকে শুরু থেকে খেলানো যায় কিনা, তা ভেবে দেখব আমরা। কিন্তু তারা যদি ক্লান্ত হয়, তাহলে তারা (বদলি হিসেবে) খেলবে।”

বাংলাদেশ সময় বুধবার সকালে বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের ৪-০ গোলে জয়ের ম্যাচে দলে ছিলেন ভিনিসিউস, রদ্রিগো ও কাসেমিরো। এর মধ্যে ভিনিসিউস ছিলেন শুরুর একাদশে, রদ্রিগো খেলেন বদলি হিসেবে। আর কাসেমিরো বেঞ্চেই ছিলেন। আরেক মিডফিল্ডার ভালভেরদে প্রায় একই সময়ে খেলেন উরুগুয়ের হয়ে ভেনেজুয়েলার বিপক্ষে বাছাইয়ের ম্যাচে।

জাতীয় দল ব্যস্ততা শেষে এরই মধ্যে ক্লাবে ফিরেছেন তারা। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত আড়াইটায় বিলবাওয়ের মুখোমুখি হবে রিয়াল। ফলে এই ম্যাচে দলে থাকলে ৪৮ ঘণ্টারও কম সময়ে আবার মাঠে নামতে হবে তাদের।

সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে এই নিয়ে চতুর্থবারের মতো বিলবাওয়ের মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল। আগের তিনটি ম্যাচে জয় পেলেও প্রতিপক্ষকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না আনচেলত্তি। ৬২ বছর বয়সী এই কোচ মনে করেন, জিততে হলে নিজেদের সেরাটাই দিতে হবে তাদের।

“কিছুই বদলে যায়নি। এটি আমাদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ, এমন একটি প্রতিযোগিতায় যা আমাদের কাছে অনেক মূল্যবান এবং বিলবাওয়ের (মাঠের) পরিবেশ অসাধারণ থাকবে। আমাদের নিজেদের সেরা ছন্দে থাকতে হবে।”

বিলবাওয়ের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত আড়াইটায়।