লা লিগা ছাড়ার খবরে রিয়ালের প্রতিবাদ

ইউরোপের ক্লাব ফুটবলে নিত্য নতুন ঘটনা ঘটে চলেছে। চলছে কত না গুঞ্জন। রিয়াল মাদ্রিকে ঘিরে তেমনই এক খবর ডালপালা মেলতে শুরু করেছিল; লা লিগা ছেড়ে তারা নাকি প্রিমিয়ার লিগে খেলার বিষয়ে ভাবছে। মুন্দো দেপোর্তিভোয় আসা খবরটি পুরোপুরি মিথ্যে বলে উড়িয়ে দিয়েছে স্পেনের সফলতম ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2021, 11:33 AM
Updated : 14 August 2021, 11:35 AM

ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে গত কয়েক মাস ধরেই সেখানকার ক্লাব ফুটবলের পরিবেশ কিছুটা উত্তপ্ত। বিদ্রোহী ও প্রস্তাবিত ওই টুর্নামেন্টের শুরু থেকেই বিরুদ্ধে অবস্থান নিয়েছেন ফিফা, উয়েফাসহ সবগুলো সহযোগী সংস্থা।

প্রবল বাধা ও সমালোচনার মুখে সুপার লিগের প্রতিষ্ঠাতা ১২ ক্লাবের ৯টি তিন দিনের মধ্যে সরে দাঁড়ালেও ভেস্তে যাওয়া প্রকল্পটি এখনও আঁকড়ে ধরে আছে রিয়াল, বার্সেলোনা ও ইউভেন্তুস। এতে স্বাভাবিকভাবেই লা লিগার সঙ্গে তিক্ত সম্পর্ক তৈরি হয়েছে রিয়াল ও বার্সেলোনার।

এদিকে লা লিগা আবার প্রতিযোগিতাটির ব্যবসার ১০ শতাংশের মালিকানা ‘সিভিসি ক্যাপিটাল পার্টনার্স’ এর কাছে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। এর বিপক্ষে মত দিয়েছে বার্সেলোনা ও রিয়াল। মাদ্রিদের দলটি তো মামলা করারও হুমকি দিয়েছে।

সবকিছু মিলেই লা লিগার সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ায় এবং নানা কারণে উদ্ভূত ‘প্রতিকূল’ পরিস্থিতিতে স্পেনের শীর্ষ লিগ ছেড়ে রিয়াল নাকি সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের ‘পছন্দের’ প্রিমিয়ার লিগে যোগ দেওয়ার কথা ভাবছে। দলটির ভাবনায় আছে ইতালির সেরি আ ও জার্মানির বুন্ডেসলিগাও।

তবে শনিবার নিজেদের ওয়্সোইটে এক বিবৃতিতে, মুন্দোর প্রতিবেদনের সব কথাই পুরোপুরি মিথ্য বলে উড়িয়ে দিয়েছে রিয়াল।

“মুন্দো দেপোর্তিভোয় আজকের (শনিবার) প্রতিবেদনে লেখা হয়েছে, আমাদের ক্লাব লা লিগা ছেড়ে প্রিমিয়ার লিগে যোগ দেওয়ার বিষয়টি বিবেচনা করছে, এ বিষয়ে রিয়াল মাদ্রিদ নিশ্চিত করে বলতে চায় যে, এসব তথ্য পুরোপুরি মিথ্যা, হাস্যকর ও বাস্তবতার সঙ্গে এর কোনো মিল নেই। আমাদের ক্লাবের পথচলাকে কঠিন করে তুলতেই এসব বলা হচ্ছে।”