উন্নতির পথ ধরে ছুটতে চায় আর্জেন্টিনা

ড্রয়ের হতাশায় শুরু, পরে দুই ম্যাচের জয়ের স্বস্তি। তিন ম্যাচে কোপা আমেরিকার শেষ আটে খেলা নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা। তবে এতেই তৃপ্তির খুব বেশি কিছু দেখছেন না হেরমান পেস্সেইয়া। আর্জেন্টিনার এই ডিফেন্ডার বলছেন, উন্নতি করে যেতে হবে তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 06:43 AM
Updated : 22 June 2021, 03:25 PM

চিলির বিপক্ষে ১-১ ড্র দিয়ে শুরু হয় এবার আর্জেন্টিনার আসর। পরের দুই ম্যাচে কৌশলে পরিবর্তন আনে তারা। শুরুর দিকে গোল করে বাকি সময়টায় মন দেয় গোল হজম না করায়। রক্ষণে জোর দেওয়ার এই কৌশল নিয়ে আলোচনা-সমালোচনা চলছে তুমুল। তবে কৌশলের কার্যকারিতা এখনও পর্যন্ত প্রমাণিত। উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলের দুটি জয়ে আর্জেন্টিনা উঠে গেছে কোয়ার্টার-ফাইনালে।

বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে প্যারাগুলের বিপক্ষে পাওয়া জয়টি অবশ্য সন্তুষ্ট করতে পারেনি পেস্সেইয়াকে। ২৯ বছর বয়সী এই ডিফেন্ডার তাকিয়ে সামনে আরও ভালো কিছুর আশায়।

“ আমরা পরের ধাপে পৌঁছেছি তবে উন্নতি করে যেতে হবে আমাদের। (প্যারাগুয়ের বিপক্ষে) প্রথমার্ধে আমরা দারুণ খেলেছি, তবে দ্বিতীয়ার্ধে সেই ধারা আমরা ধরে রাখতে পারিনি। অবশ্য ওরা গোলের সুযোগ খুব বেশি তৈরি করতে পারেনি।”

প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনা গোল পায় ম্যাচের দশম মিনিটে। আনহেল দি মারিয়ার দুর্দান্ত পাসের পর আলেহান্দ্রো গোমেসের কাজ ছিল স্রেফ গোলকিপারকে ফাঁকি দেওয়া। সেভিয়ার ফরোয়ার্ড তা করে ফেলেন অনায়াসেই।

ম্যাচের পর মূল কৃতিত্ব দি মারিয়াকেই দিলেন গোমেস।

“ আনহেলের পাস ছিল অসাধারণ। আমাকে স্রেফ জায়গা মতো পা রেখে বল জালে পাঠাতে হতো।”

১৯৯৩ সালের কোপা জয়ের পর আর বড় কোনো ট্রফি জয়ের স্বাদ পায়নি আর্জেন্টিনা। তবে এবার প্রথম ম্যাচের ধাক্কা সামলে দল যেভাবে গুছিয়ে উঠেছে, তাতে খরা ঘোচানোর আশা বাড়ছে ডিফেন্ডার পেস্সেইয়ার।

“ আমরা দেখছি, দলটা ভালোভাবে গড়ে উঠছে ও একটা আকার পাচ্ছে। যে স্কোয়াড ও ফুটবলাররা আছে আমাদের, তাতে লক্ষ্যে যেতে পারি বা আশেপাশে থাকতে পারি।”