মাসচেরানোর রেকর্ড স্পর্শ করে গর্বিত মেসি

অনেক কথা হচ্ছিল লিওনেল মেসিকে বিশ্রাম দেওয়া নিয়ে। শেষ পর্যন্ত প্যারাগুয়ের বিপক্ষে পুরো ম্যাচই খেলেন ফুটবলের এই মহাতারকা। মাঠে নেমেই স্পর্শ করেন একটি রেকর্ড। বসেন আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা হাভিয়ের মাসচেরানোর পাশে। ম্যাচ শেষে দীর্ঘ দিনের সতীর্থের রেকর্ডে ভাগ বসাতে পেরে গর্বিত হওয়ার কথা জানান মেসি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 09:28 AM
Updated : 22 June 2021, 03:25 PM

কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। প্রথম ম্যাচে পেয়েছেন গোল। পরের দুটিতে জালের দেখা না পেলেও জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে অনুষ্ঠিত ম্যাচে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে তার দল। নিশ্চিত করেছে নকআউট পর্ব।

২০০৩ থেকে ২০১৮ পর্যন্ত লম্বা সময়ের ক্যারিয়ারে আর্জেন্টিনার হয়ে ১৪৭ ম্যাচ খেলেন মাসচেরানো। ২০০৫ সালে অভিষেকের পর থেকে জাতীয় দলে তাকে সতীর্থ হিসেবে পেয়েছেন মেসি। পরে দুই জন এক সঙ্গে খেলেছেন স্প্যানিশ লা লিগার দল বার্সেলোনায়।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে প্রিয় জার্সির প্রতি ভালোবাসার কথা জানিয়ে বন্ধু মাসচেরানোর কথা স্মরণ করেছেন মেসি। 

“এগিয়ে চলার পথে আরেকটি গুরুত্বপূর্ণ জয়। আমার প্রিয় বন্ধু মাসচেরানোর সমান আকাশি-নীল জার্সি পরতে পেরে আমি গর্বিত। তাকে আমি ভালোবাসি, সবসময় সম্মান এবং শ্রদ্ধা করি।”

১৬ বছর আগে হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার হয়ে অভিষেক হয় মেসির। ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা দেশের হয়ে ১৪৭ ম্যাচে খেলে করেছেন ৭৩ গোল, করিয়েছেন ৪৩ টি।