উরুগুয়ে ম্যাচের আগে মেসির বার্তা

চিলির বিপক্ষে ভালো শুরু পেয়েও ম্যাচ শেষ হয় হতাশায়। সাম্প্রতিক সময়ে আর্জেন্টিনার পথ হারানোর এমন চিত্র দেখা গেছে বারবার। তবে সব ব্যর্থতা ঝেড়ে ফেলে দল ঘুরে দাঁড়াতে প্রস্তুত বলে জানিয়েছেন লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2021, 09:31 AM
Updated : 17 June 2021, 09:31 AM

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যচে চিলির বিপক্ষে দারুণ আক্রমণাত্মক শুরু করেছিল আর্জেন্টিনা। মেসির চমৎকার ফ্রি কিকে এগিয়েও গিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে শুরুর দিকে কিছুক্ষণের জন্য ছন্দ হারিয়ে গোল খেয়ে বসে তারা। পরে আর কেউ জালের দেখা না পাওয়ায় ১-১ ড্রয়ে শেষ হয় ম্যাচটি।

প্রতিযোগিতাটি শুরুর আগে বিশ্বকাপ বাছাইপর্বেও এমন তেতো অভিজ্ঞতা হয় আর্জেন্টিনার। এ মাসের শুরুতে চিলির বিপক্ষেই মেসির সফল স্পট কিকে এগিয়ে যাওয়ার খানিক পরই গোল খেয়ে পয়েন্ট হারায় তারা। ওই ম্যাচেও অসংখ্য সুযোগ নষ্ট করেন মেসি ও তার সতীর্থরা। আর বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে দুই গোলে এগিয়ে যাওয়ার পর দুটি হজম করে জয় হাতছাড়া করে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

টানা তিন ম্যাচে জয়ের সম্ভাবনা জাগিয়েও না পাওয়ার হতাশা ভুলে কোপা আমেরিকায় পরের ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি।

প্রতিযোগিতার রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়নদের বিপক্ষে আরও কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে। তবে সেই চ্যালেঞ্জ জয়ের আত্মবিশ্বাস আছে মেসির। ইন্সটাগ্রামে ভক্ত-সমর্থকদের উদ্দেশে দিয়েছেন তেমনই বার্তা। সঙ্গে গত ম্যাচে তার গোল উদযাপনের ছবি।

“আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত এবং প্রতিটি ম্যাচ জয়ের লক্ষ্যে লড়াই করতে চাই। লেটস গো আর্জেন্টিনা!”