সবুজ ও রবিনিয়োর নৈপুণ্যে কিংসের জয়

আবারও আলো ছড়ালেন রবসন দি সিলভা রবিনিয়ো। তৌহিদুল আলম সবুজও উপহার দিলেন জোড়া গোল। দেশি-বিদেশি ফরোয়ার্ডের ঝলমলে পারফরম্যান্সে আরেকটি বড় জয় তুলে নিল বসুন্ধরা কিংস। এএফসি কাপ মিশনে যাওয়ার আগে বাড়তি আত্মবিশ্বাসও সঞ্চয় করে নিল অস্কার ব্রুসনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2021, 05:16 PM
Updated : 7 May 2021, 05:44 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার ৫-১ গোলে জিতেছে বসুন্ধরা কিংস। জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস দলকে এগিয়ে নেওয়ার পর রবিনিয়ো ও সবুজ দুটি করে গোল করেন।

১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। একই দিনে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে ৬-০ গোলে জেতা আবাহনী ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে এক ম্যাচ কম খেলা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

যথারীতি আক্রমণাত্মক শুরু করে বসুন্ধরা কিংস। সপ্তম মিনিটে রবিনিয়োর ফিরতি পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শট নেন ফের্নান্দেস। বল পোস্টের বাইরের দিকে লেগে বেরিয়ে যায়।

আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরার অনুপস্থিতেও গোল পেতে বেশি অপেক্ষা করতে হয়নি বসুন্ধরা কিংসকে। ২১তম মিনিটে জোরালো শটে কাঙিক্ষত গোল এনে দেন ফের্নান্দেস।

দ্বিতীয় লেগে টানা দুই ম্যাচ হারা ব্রাদার্স সমতা টানে ৩৫তম মিনিটে। রক্ষণের কড়া পাহারায় মোমোদু শট নেওয়ার সুযোগ করতে পারছিলেন না। গাম্বিয়ার এই ফরোয়ার্ডের ছোট পাসে নিখুঁত শটে জাল খুঁজে নেন ফোরকাতজন হাসানবোয়েভ।

৪৫তম মিনিটে ফের এগিয়ে যায় লিগে অজেয় থাকা বসুন্ধরা কিংস। কাজী তারিক রায়হানের ছোট পাস বাঁ পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন রবিনিয়ো।

দারুণ মিলিত প্রচেষ্টায় ৫৯তম মিনিটে ব্যবধান বাড়ায় কিংস। রবিনিয়োর সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকে পড়েন সুফিল। শট নেওয়ার সুযোগ থাকলেও তিনি নিঃস্বার্থ আড়াআড়ি পাস বাড়ান সামনে থাকা সবুজের উদ্দেশে। অনায়াসে লক্ষ্যভেদ করেন আগের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে গোল করা এই ফরোয়ার্ড।

ছয় মিনিটের মধ্যে আরও দুই গোল করে বড় জয়ের পথে ছুটতে থাকে বসুন্ধরা কিংস। ৭৪তম মিনিটে ফের্নান্দেসের ক্রসে সবুজের নিখুঁত প্লেসিং কোনাকুনি শটে পরাস্ত জাফর সরদার। লিগে এটি সবুজের ষষ্ঠ গোল।

এরপর ২৫ গজ দূর থেকে দৃষ্টিনন্দন ফ্রি কিকে নিজের দ্বিতীয় গোলটি করেন রবিনিয়ো। গোলদাতার তালিকায় আগে থেকে শীর্ষে থাকা এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোল হলো ১৬টি।

কিংসের সামনে এবার এএফসি কাপের চ্যালেঞ্জ। আগামী ১৪ মে মালদ্বীপে এই টুর্নামেন্টের গ্রুপ পর্ব শুরু হওয়ার কথা।

লিগে টানা সপ্তম এবং সব মিলিয়ে ত্রয়োদশ জয় পেল বসুন্ধরা কিংস। টানা চতুর্থ হারের তেতো স্বাদ পাওয়া ব্রাদার্স ৫ পয়েন্ট নিয়ে আছে অবনমন অঞ্চলে।

অন্য ম্যাচে উত্তর বারিধারাকে ২-১ ব্যবধানে হারায় পুলিশ এফসি। ১৫ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে পাকির আলির দল। ১৪ ম্যাচে ৯ পয়েন্ট উত্তর বারিধারার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক