টটেনহ্যামের মাঠে বায়ার্নের গোল উৎসবে জিনাব্রির হ্যাটট্রিক

শুরুটা ছিল টটেনহ্যাম হটস্পারের জন্য আশা জাগানিয়া। সন হিয়ুং-মিনের গোলে এগিয়ে যায় ইংল্যান্ডের দলটি। পিছিয়ে পড়ে যেন জেগে উঠে বায়ার্ন মিউনিখ। মেতে উঠে গোল উৎসবে। সের্গে জিনাব্রির হ্যাটট্রিক আর রবের্ত লেভানদোভস্কির জোড়া গোলে বিশাল জয় নিয়ে ফিরে জার্মান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2019, 09:10 PM
Updated : 2 Oct 2019, 12:42 PM

টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে ৭-২ গোলে জিতেছে বায়ার্ন। জিনাব্রি চারটি, লেভানদোভস্কি দুটি ও জসুয়া কিমিচ একটি করে গোল করেন। টানা দ্বিতীয় জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে নিকো কোভাচের দল।

সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর শুরু করেছিল বায়ার্ন। নিজেদের প্রথম ম্যাচে অলিম্পিয়াকোসের সঙ্গে ২-২ ড্র করেছিল টটেনহ্যাম।

শুরু থেকে আক্রমণাত্মক খেলা দুই দলই এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করেছিল। কিন্তু বায়ার্নের জিনাব্রি গোলরক্ষক উগো লরিস বরাবর শট নিয়ে দলকে হতাশ করেন। টটেনহ্যামের ফরোয়ার্ড সনের শট দারুণভাবে ফেরান মানুয়েল নয়ার।

গোলের জন্য অবশ্য দুই দলকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। দ্বাদশ মিনিটে সতীর্থের বাড়ানো বল ধরে কোনাকুনি শটে ম্যাচের টটেনহ্যামকে এগিয়ে নেন দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড সন। তিন  মিনিট পর লেভানদোভস্কির শট ফেরার পর ডি-বক্সের বাইরে পেয়ে যান কিমিচ। এক ডিফেন্ডারকে কাটিয়ে দেখে শুনে ডান পায়ের বাঁকানো শটে জাল খুঁজে নেন এই জার্মান ডিফেন্ডার।

৪৫তম মিনিটে ডি-বক্সের জটলার মধ্যে থেকে বল পেয়ে শরীরটাকে ঘুরিয়ে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করে বুন্ডেসলিগার চ্যাম্পিয়নদের এগিয়ে নেন লেভানদোভস্কি।

দ্বিতীয়ার্ধের দুই মিনিটের মধ্যে জোড়া গোল করে বায়ার্নের মুঠোয় ম্যাচ এনে দেন জিনাব্রি। ৫৩তম মিনিটে দুইজনকে কাটিয়ে জোরালো শটে লক্ষ্যভেদের দুই মিনিট পর নিখুঁত শটে স্কোরলাইন ৪-১ করেন এই জার্মান মিডফিল্ডার।

৬২তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান হ্যারি কেইন। কিংসলে কোমান ড্যানি রোজকে ফাউল করলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। এরপরই তিন গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।

৮৩তম মিনিটে লরিসকে একা পেয়ে হ্যাটট্রিক পূরণ করেন জিনাব্রি। এরপর লেভানদোভস্কি ও জিনাব্রির গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

গ্রুপের অন্য ম্যাচে রেড স্টার বেলগ্রেড নিজেদের মাঠে ৩-১ গোলে অলিম্পিয়াকোসকে হারিয়েছে। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সার্বিয়ার দলটি। ১ করে পয়েন্ট অলিম্পিয়াকোস ও টটেনহ্যামের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক