সিটির জয়ের নায়ক ‘সুপার সাব’ স্টার্লিং

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করেও জালের দেখা মিলছিল না। বিরতির পর বদলি হিসেবে নেমে ম্যাচের ভাগ্য গড়ে দিলেন রাহিম স্টার্লিং। গোল করলেন, ফিল ফোডেনের গোলে রাখলেন অবদান। ঘরের মাঠে দিনামো জাগরেব হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2019, 09:32 PM
Updated : 1 Oct 2019, 09:53 PM

‘সি’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার রাতে ২-০ ব্যবধানে জেতে সিটি। নিজেদের প্রথম ম্যাচে শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে হারিয়েছিল পেপ গুয়ার্দিওলার দল।
 
শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা সিটি ফরোয়ার্ডদের ব্যর্থতায় ও ভাগ্যকে পাশে না পাওয়ায় প্রথমার্ধে গোলের দেখা পায়নি। ২১তম মিনিটে ক্রসবারে লেগে ফেরে ইলকাই গিনদোয়ানের ডান পায়ের শট। তিন মিনিট পর সের্হিও আগুয়েরোর শট জালে জড়ালেও আক্রমণ তৈরির সময়ে বল বের্নার্দো সিলভার হাতে লাগায় গোলের বাঁশি বাজাননি রেফারি।
 

ছন্দে থাকা স্টার্লিং মাঠে নামার পর দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি বাড়ে আরও। ৬৫তম মিনিটে সিটিকে এগিয়ে নেন এই ইংলিশ মিডফিল্ডার। বাম দিক থেকে রিয়াদ মাহরেজের দারুণ এক আড়াআড়ি পাসে ছোট ডি-বক্সের ভেতরে বল পেয়ে ঠাণ্ডা মাথায় জালে জড়ান তিনি।
দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে প্রতিআক্রমণে স্টার্লিংয়ের পাস থেকে বল পেয়ে দারুণ এক শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফোডেন। এই ম্যাচ হেরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে প্রতিপক্ষের মাঠে টানা ১৩ হারের বিব্রতকর এক রেকর্ড গড়েছে ক্রোয়েশিয়ার ক্লাব জাগরেব।
টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে সিটি। একই রাতে গ্রুপের অন্য ম্যাচে আতালান্তাকে তাদেরই মাঠে ২-১ গোলে হারানো শাখতারের পয়েন্ট ৩। তাদের সমান পয়েন্ট জাগরেবেরও। আতালান্তা পয়েন্টে খাতা খুলতে পারেনি এখনও।