‘মেসির মানে’ খেলতে চায় আর্জেন্টিনা

বিশ্বকাপে লিওনেল মেসি নিজের সেরা রূপে থাকবেন বলে প্রত্যাশা করছেন হাভিয়ের মাসচেরানো। তবে টুর্নামেন্টে আর্জেন্টিনার ভালো করতে দলের অন্যদেরও মেসির মানে খেলতে হবে বলে তাগিদ দিয়েছেন অভিজ্ঞ এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2018, 10:42 AM
Updated : 11 June 2018, 02:40 AM

রাশিয়ায় নিজের চতুর্থ বিশ্বকাপ খেলতে যাওয়া মেসির আগের সর্বোচ্চ সাফল্য গত আসরে রানার্সআপ হওয়া। ১৯৮৬ সালে শেষ বিশ্বকাপ আর্জেন্টিনাকে আরেকটি শিরোপা এনে দেওযার জন্য মেসির ওপর ভরসা করছেন মাসচেরানো।

আর্জেন্টিনার জার্সিতে সর্বোচ্চ ১৪৩ ম্যাচে খেলেছেন মাসচেরানো। মেসির সঙ্গে দীর্ঘদিন বার্সেলোনাতে খেলার অভিজ্ঞতাও আছে। দুজনে এক সাথে কাতালান দলটির হয়ে জিতেছেন পাঁচটি লা লিগা শিরোপা। বর্তমানে হেবেই চায়না ফর্চুনে খেলা এই ডিফেন্ডার গার্ডিয়ানকে বলেন, “আসন্ন বিশ্বকাপে একটাই চাওয়া, লিও যেন নিজের সেরা রূপে থাকতে পারে। কারণ পুরো দলের আকাঙ্ক্ষা তার স্বরূপে থাকার ওপর নির্ভর করছে।”

“এটা পরিষ্কার যে লিও আমাদের সম্মিলিত পারফরম্যান্সে বড় প্রভাব ফেলে। আমি আশা করি, সতীর্থ হিসেবে আমরা তার মানে পৌঁছাতে পারব।”

“বছরের পর বছর বলা হয়, আর্জেন্টিনার শক্তিশালী দিক আক্রমণভাগ। নিশ্চিতভাবে অবশ্যই আমাদের আক্রমণভাগে প্রতিভাবান সব খেলোয়াড় আছে। কিন্তু আমি মনে করি, রক্ষণে ভারসাম্য খুঁজে পাওয়াটা সাম্প্রতিক দলগুলোকে এতটা প্রতিদ্বন্দ্বিতামূলক করে তুলেছে।”

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে আর্জেন্টিনার। ‘ডি’ গ্রুপে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।