রাশিয়া বিশ্বকাপ

বিশ্বকাপ বাছাইয়ের ‘এ’ গ্রুপে ইরান, ‘বি’ গ্রুপে জাপান
কাতার বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের তৃতীয় ও চূড়ান্ত ধাপের ড্রয়ে ফিফা র‌্যাঙ্কিংয়ে এশিয়ার শীর্ষ দল জাপান পড়েছে ‘বি’ গ্রুপে। দ্বিতীয় স্থানে থাকা ইরান আছে ‘এ’ গ্রুপে।
বিশ্বকাপে ফাউল অতিরঞ্জিত করার কথা স্বীকার নেইমারের
বিশ্বকাপে মাঠে নাটুকেপনার জন্য সমালোচনার মুখে পড়া নেইমার স্বীকার করেছেন যে, তিনি মাঝে মধ্যে ফাউলকে অতিরঞ্জিত করতেন। তবে বিশ্বকাপ থেকে হতাশাজনক বিদায়ের পর নতুন মানুষ হয়ে উঠেছেন বলে দাবি করেছেন ব্রাজিল ...
পাভার্দের গোল বিশ্বকাপের সেরা
আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত এক গোলে ফ্রান্সকে সমতায় ফিরিয়েছিলেন বাঁজামাঁ পাভার্দ। শেষ ষোলোর ম্যাচের সেই গোলই ফুটবলপ্রেমীদের ভোটে রাশিয়া বিশ্বকাপের সেরা গোল নির্বাচিত হয়েছে।
বিশ্বকাপ জয়ী এমবাপের জন্য খুশি নেইমার
নিজ দেশ ব্রাজিলের ব্যর্থতায় হতাশ হলেও ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতায় খুশি নেইমার। জানালেন, ফরাসি ফরোয়ার্ডের প্রতি বিশেষ একটা টান আছে তার।
বিশ্বকাপ থেকে বিদায়ের শোক কাটিয়ে উঠেছেন নেইমার
বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ব্রাজিল বাদ পড়ার পর বাকি খেলাগুলা আর দেখতে চাননি দলটির ফরোয়ার্ড নেইমার। তবে এখন সেই শোক কাটিয়ে উঠেছেন বলে জানিয়েছেন পিএসজির এই তারকা।
নেইমারের পাশে আলভেস
বিশ্বকাপের সময় খুব বাজেভাবে নেইমারের সমালোচনা করা হয়েছে বলে মনে করেন ব্রাজিল জাতীয় দল ও ক্লাব পিএসজিতে তার সতীর্থ দানি আলভেস। এই ডিফেন্ডারের মতে, এভাবে যারা নেইমারের সমালোচনা করেছেন তারা ‘দুর্বল’।
নেইমারের আশা থেকে যাবেন তিতে
রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল প্রত্যাশিত সাফল্য না পেলেও দলটির তারকা ফরোয়ার্ড নেইমারের আশা কোচের দায়িত্বে থেকে যাবেন তিতে।
আর্জেন্টিনাকে হারানোয় 'আত্মবিশ্বাস বেড়েছিল' ফ্রান্সের
পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে আর্জেন্টিনাকে হারানো এবং বিশ্বকাপ থেকে লিওনেল মেসিকে ছিটকে দেওয়া প্রতিযোগিতাটিতে পুরো পথ পাড়ি দিতে ফ্রান্সকে আত্মবিশ্বাস জুগিয়েছিল বলে জানালেন দলটির অধিনায়ক উগো লরিস।