হ্যাজার্ডের গোলে স্বস্তির জয় চেলসির

এডেন হ্যাজার্ডের একমাত্র গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে এএফসি বোর্নমাউথের মাঠ থেকে স্বস্তির জয় নিয়ে ফিরেছে চেলসি।

স্পোর্টস ডেস্ক bdnews24.comবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2017, 06:46 PM
Updated : 28 Oct 2017, 09:06 PM

শনিবার ১-০ গোলের জয়ের পর ১০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে চতুর্থ স্থানে আছে আন্তোনিও কন্তের দল।

বোর্নমাউথের গোলরক্ষক আসমির বেগোভিচের ভুলের সুযোগ কাজে লাগাতে পারলে ২৬তম মিনিটেই এগিয়ে যেতে পারত লিগের শিরোপাধারীরা। তার দুর্বল শট থেকে বল পেয়ে যান হ্যাজার্ড। বেলজিয়ামের এই ফরোয়ার্ডের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে একা পেয়েও বাইরে মারেন আলভারো মোরাতা।

আট মিনিট পর গোলরক্ষকের দৃঢ়তায় গোলের আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় চেলসির। সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডিফেন্ডারদের বোকা বানিয়ে মোরাতার নেওয়া শট ফেরান বেগোভিচ।

৫১তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বর্তমান চ্যাম্পিয়নরা। সিমোন ফ্রান্সিসের মাথার ওপর দিয়ে মোরাতার করা চিপ নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে পড়েন হ্যাজার্ড। দুরূহ কোণ থেকে বাঁ পায়ের জোরালো শটে কাছের পোস্ট দিয়েই লক্ষ্যভেদ করেন বেলজিয়ামের  এই ফরোয়ার্ড।

শনিবার অন্য ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠ থেকে ৩-২ ব্যবধানের জয় নিয়ে ফেরা ম্যানচেস্টার সিটি ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে।

ওল্ড ট্র্যাফোর্ডে টটেনহ্যাম হটস্পার্সকে ১-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড; ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জোসে মরিনিয়োর দল। ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে টটেনহ্যাম।

এমিরেটস স্টেডিয়ামে সোয়ানসি সিটির বিপক্ষে ২-১ গোলে জেতা আর্সেনাল ১৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পঞ্চম স্থানে রয়েছে। অ্যানফিল্ডে হাডার্সফিল্ড টাউনকে ৩-০ ব্যবধানে হারানো লিভারপুল ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ।