টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল ম্যানইউ

টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের পথে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2017, 01:33 PM
Updated : 28 Oct 2017, 09:07 PM

শনিবার ওল্ড ট্রাফোর্ডে স্থানীয় সময় দুপুরে অঁতনি মার্শিয়ালের একমাত্র গোলে জিতেছে জোসে মরিনিয়োর দল।

গত শনিবার নবাগত হাডার্সফিল্ড টাউনের মাঠে ২-১ গোলে হেরেছিল ইউনাইটেড।

এবারের লিগে টটেনহ্যামের এটা দ্বিতীয় হার। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে ইউনাইটেডের মাঠে গুরুত্বপূর্ণ এ ম্যাচে ছিলেন না প্রথম নয় রাউন্ডে সর্বোচ্চ আট গোল করা হ্যারি কেইন।

পয়েন্ট টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানের দল দুটির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস থাকলেও মাঠে তার দেখা মিলল সামান্যই। প্রথমার্ধ কেটে যায় উল্লেখযোগ্য কোনো ঘটনা ছাড়াই। এই অর্ধে টটেনহ্যামের চারটি ও ইউনাইটেডের একটি প্রচেষ্টা লক্ষ্যে থাকলেও দুই গোলরক্ষকের কাউকেই তেমন পরীক্ষায় পড়তে হয়নি।

বিরতির পর স্বাগতিকদের কিছুটা স্বরূপে দেখা যায়। ৫২তম মিনিটে এগিয়েও যেতে পারতো তারা। তবে হেনরিখ মিখিতারিয়ানের জোরালো শট বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক উগো ইয়োরিস। খানিক পর গোলমুখে রোমেলু লুকাকুর উদ্দেশে মার্কাস র্যাশফোর্ডের বাড়ানো বল ইয়োরিসের পায়ে বাধা পায়।

৭৭তম মিনিটে ক্রিস্টিয়ান এরিকসেনের ছয় গজ বক্সে বাড়ানো ক্রসে পা লাগিয়েছিলেন ডেলে আলি; কিন্তু একটুর জন্য বল লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে লুকাকুর হেড লাগে পোস্টে।

৮০তম মিনিটে জয়সূচক গোলটি পায় ইউনাটেড। লুকাকুর হেডে বাড়ানো বল সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে পিছনে ফেলে ডি-বক্সে ঢুকে প্রথম ছোঁয়ায় এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন নয় মিনিট আগে র্যাশফোর্ডের বদলি নামা অঁতনি মার্শিয়াল।

১০ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২০ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম আছে তৃতীয় স্থানে।