ম্যানসিটির টানা অষ্টম জয়

দারুণ ছন্দে ছুটে চলা ম্যানচেস্টার সিটি ইংলিশ প্রিমিয়ার লিগে টানা অষ্টম জয় পেয়েছে। মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত পেপ গুয়ার্দিওলার দল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে তাদেরই মাঠে হারিয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2017, 03:56 PM
Updated : 28 Oct 2017, 09:06 PM

শনিবার ম্যাচটি ৩-২ গোলে জিতেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সিটি।

রোমাঞ্চকর শুরুতে পাঁচ মিনিটের মধ্যে তিনবার বল জালে জড়ায়। শুরুটা করেন দশম মিনিটে সিটির লেরয় সানে। ফের্নানদিনিয়োর পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন জার্মান এই মিডফিল্ডার।

সেপ্টেম্বরে লিগ কাপের তৃতীয় রাউন্ডে এই দলের বিপক্ষে সিটির ২-১ ব্যবধানের জয়ে দুটি গোলই ছিল সানের। চলতি মৌসুমে এই নিয়ে আট গোল করা সানে গত সপ্তাহে বার্নলির বিপক্ষে ৩-০ জয়েও শেষ গোলটি করেছিলেন।

তিন মিনিট পর খেলার ধারার বিপরীতে গোলটি শোধ করে দেন জে রদ্রিগেজ। স্বদেশি মিডফিল্ডার গ্যারেথ ব্যারির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে প্রথম শটে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান ইংলিশ এই ফরোয়ার্ড।

দুই মিনিট পর আবারও এগিয়ে যায় সিটি। সানের পাস পেয়ে প্রায় ২৫ গজ দূর থেকে ব্রাজিলের মিডফিল্ডার ফের্নানদিনিয়োর নিচু শট প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে লাগার পর পোস্টে লেগে ভিতরে ঢুকে যায়।

৬১তম মিনিটে বের্নার্দো সিলভাকে বসিয়ে রাহিম স্টার্লিংয়ে মাঠে নামান পেপ গুয়ার্দিওলা। এর তিন মিনিট পরই কাইল ওয়াকারের গোলমুখে বাড়ানো বল সহজেই জালে ঠেলে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে নিকোলাস ওতামেন্দির ভুলে দ্বিতীয় গোল খায় সিটি। আর্জেন্টাইন এই ডিফেন্ডার বুক দিয়ে গোলরক্ষক এদেরসনকে বল ফেরত দিতে চেয়েছিলেন; কিন্তু কাছেই ছিলেন ম্যাট ফিলিপস। সহজেই বল জালে জড়ান স্কটল্যান্ডের এই মিডফিল্ডার।

১০ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৮।

দিনের প্রথম ম্যাচে অঁতনি মার্শিয়ালের একমাত্র গোলে টটেনহ্যাম হটস্পারকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জোসে মরিনিয়োর দল। ৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে টটেনহ্যাম।

আরেক ম্যাচে সোয়ানসি সিটিকে ২-১ গোলে হারানো আর্সেনালের পয়েন্ট ১৯। আর নবাগত হাডার্সফিল্ড টাউনকে ৩-০ গোলে হারানো লিভারপুলের পয়েন্ট ১৬।