‘নেইমারে পিএসজি আত্মবিশ্বাসী হলেও অদম্য নয়’

নেইমার-কাভানি-এমবাপেদের হাত ধরে চলতি মৌসুমে উড়ছে পিএসজি। সর্বশেষ লিগ ওয়ানের ম্যাচে বোর্দোকে গুঁড়িয়ে দিয়েছে ৬-২ গোলে। কিন্তু দলটির ডিফেন্ডার তমাস মুনিয়ে সতীর্থদের সতর্ক করে দিয়ে বললেন, নেইমার আসায় আত্মবিশ্বাস বাড়লেও পিএসজি এখনও অদম্য হয়ে ওঠেনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2017, 04:53 AM
Updated : 1 Oct 2017, 09:16 AM

গত শনিবার রাতে নিজেদের মাঠে রক্ষণের দুর্বলতায় দুই গোল খাওয়ার হতাশা ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় জানান পিএসজি কোচ উনাই এমেরি। বড় জয়ের তৃপ্তির কথা বললেও মুনিয়ে যেন সুর মেলালেন কোচের সঙ্গে।

“অসাধারণ খেলোয়াড়দের আসাটা যে ভালো কাজ করছে, সেটা আমরা দেখছি। একটা অপরাজিত দলের বিপক্ষে আমরা ছয় গোল করেছি। এর বেশি আপনারা আর কী চাইতে পারেন?”

“যখন নেইমারের পায়ে বল, তখন আমরা দারুণ আত্মবিশ্বাস নিয়ে আক্রমণে উঠেছি কিন্তু আমরা এখনও আমাদের খেলার মান উন্নত করতে পারি। স্কোরলাইন ৩-০ হওয়ায় আমাদের একটু আত্মতুষ্টি পেয়ে বসেছিল। কিন্তু আমরা আরও আগে ম্যাচটা শেষ করে দিতে পারতাম।”

পিএসজি যে অদম্য নয়, সেটা বোঝাতে মপেঁলিয়ের সঙ্গে ড্র করা ম্যাচের উদাহরণও টেনেছেন মুনিয়ে। চোটের কারণে ওই ম্যাচ খেলা হয়নি নেইমারের।

“আমরা অদম্য নই। মপেঁলিয়ের বিপক্ষে আমরা দেখেছিলাম, তারা আমাদের ভালোভাবে আটকে রেখেছিল। অনেক দল থাকবে, যারা আমাদের আটকাবে এবং সেটা পার হয়ে যাওয়াটা নির্ভর করবে আমাদের ওপর।”

অবশ্য দল চোটমুক্ত থাকলে লিগ ওয়ান ও চ্যাম্পিয়ন্স লিগে দারুণ সম্ভাবনাও দেখছেন বেলজিয়ামের এই ডিফেন্ডার।

“যদি আমরা চোট এড়িয়ে চলতে পারি এবং দল ভালোভাবে এগিয়ে যেতে পারে, তাহলে চ্যাম্পিয়ন্স লিগ বা লিগ ওয়ান..আমাদের সম্ভাবনা উজ্জ্বল।”