নেইমার-কাভানি-এমবাপের গোলে পিএসজির বিশাল জয়

নেইমার, এদিনসন কাভানি আর কিলিয়ান এমবাপে একসঙ্গে ছন্দে থাকলে কি হয় টের পেল বোর্দো। আক্রমণভাগের এই তিন তারকার দারুণ নৈপুণ্যে লিগ ওয়ানে বিশাল জয় পেয়েছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2017, 04:52 PM
Updated : 30 Sept 2017, 05:42 PM

শনিবার নিজেদের মাঠে এই ম্যাচের আগ পর্যন্ত লিগে অপরাজিত বোর্দোকে ৬-২ গোলে হারিয়েছে উনাই এমেরির দল। জোড়া গোল করেন নেইমার। কাভানি আর এমবাপের পাশাপাশি লক্ষ্যভেদ করেন তমাস মুনিয়ে ও ইউলিয়ান ড্রাক্সলার।

ম্যাচের পঞ্চম মিনিটে দুর্দান্ত ফ্রি-কিকে স্বাগতিকদের এগিয়ে দেন নেইমার। প্রায় ৩০ গজ দূর থেকে বাঁকানো শট ঠেকানোর কোনো সুযোগই পাননি গোলরক্ষক।

সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয় আক্রমণভাগের তিন তারকার চমৎকার বোঝাপড়ায়। এমবাপের ফ্লিকে বল পেয়ে ডি-বক্সে বাড়িয়েছিলেন নেইমার। কাভানি ডান পায়ের বাইরের অংশ দিয়ে বল জালে ঠেলে দেন। লিগ ওয়ানে উরুগুয়ের এই স্ট্রাইকারের গোল হলো আটটি।

২১তম মিনিটে বাঁ দিক স্প্যানিশ ডিফেন্ডার ইউরির ক্রসে জোরালো শটে স্কোরলাইন ৩-০ করেন আরেক ডিফেন্ডার মুনিয়ে।

দশ মিনিট পর ইউনুসে ব্যবধান কমালেও ম্যাচে ফিরতে পারেনি বোর্দা। প্রথমার্ধের শেষ দিকে আরও দুই গোল করে ধরাছোঁয়ার বাইরে চলে যায় স্বাগতিকরা।

ব্রাজিলিয়ান মিডফিল্ডার ওতাভিওর হ্যান্ডবলে রেফারি পেনাল্টির বাঁশি বাজালে কে নেবেন তা নিয়ে কোনো আলোচনার প্রয়োজন পড়েনি। গড়ানো স্পট কিকে বাঁ কোণ দিয়ে নিজের দ্বিতীয় গোলটি নেইমার। লিগ ওয়ানে এটি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ষষ্ঠ গোল।

সতীর্থকে প্রথমে অভিনন্দন জানাতে এগিয়ে আসেন কাভানি। এই পেনাল্টি নেওয়া নিয়েই দুই ফরোয়ার্ডের মতভেদ দেখা দিলে শেষ পর্যন্ত হস্তক্ষেপ করতে হয়েছিল কোচ উনাই এমেরিকে।

বিরতির আগে দারুণ গোলে ব্যবধান আরও বাড়ান ড্রাক্সলার। প্রতিপক্ষের পাস ধরে নিজেদের অর্ধ থেকে বল নিয়ে এগিয়ে ডানে এমবাপেকে দিয়ে তিনি ঢুকেছিলেন ডি-বক্সে। ফিরতি ক্রস বাঁ পায়ের নিখুঁত ভলিতে জালে পাঠান জার্মান এই উইঙ্গার।

৫৮তম মিনিটে স্কোরশিটে নাম ওঠান ফরাসি ফরোয়ার্ড এমবাপেও। নিজেদের অর্ধে আবারও প্রতিপক্ষের পাস ধরে এগিয়ে এসে ডি-বক্সে বল বাড়ান ড্রাক্সলার। কোনাকুনি শটে গোলরক্ষককে ফাঁকি দেন মোনাকো থেকে ধারে আসা এমবাপে।

৭৯তম মিনিটে ডি-বক্স থেকে ভলিতে গোলরক্ষককে ফাঁকি দিয়েছিলেন নেইমার। কিন্তু বল পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যাওয়ায় হ্যাটট্রিক হয়নি।

ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে ব্যবধান কমান ম্যালকম।

লিগে আট ম্যাচে সপ্তম জয়ে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। উনাই এমেরির দল সব প্রতিযোগিতা মিলে ১০ ম্যাচ অপরাজিত রইল। ৩ পয়েন্ট পেছনে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকো। এ মৌসুমে লিগে প্রথম হারের স্বাদ পাওয়া বোর্দোর পয়েন্ট ১৫।