‘নেইমারকে বিক্রির প্রশ্নই ওঠে না’

পিএসজি নেইমারকে ছেড়ে দিতে চেয়েছিল, এমন সব খবর গুজব বলে উড়িয়ে দিলেন ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2022, 10:05 AM
Updated : 17 Sept 2022, 10:05 AM

গ্রীষ্মের দলবদলে জোর গুঞ্জন ছিল, নেইমারকে ছেড়ে দিতে চায় পিএসজি। কিলিয়ান এমবাপেও নাকি সেটাই চাচ্ছিলেন। নতুন মৌসুমের প্রায় দুই মাস পেরিয়ে যাওয়ার পর ক্লাবটির ফুটবল উপদেষ্টা লুইস কাম্পোস জানালেন ভিন্ন কথা। বললেন, ব্রাজিলিয়ান তারকাকে বিক্রির কোনো চিন্তাই করেননি তারা।

ট্রান্সফার ফির রেকর্ড গড়ে ২০১৭ সালে অনেক প্রত্যাশা নিয়ে বার্সেলোনা ছেড়ে প্যারিসের পাড়ি জমিয়েছিলেন নেইমার। কিন্তু বারবার গুরুত্বপূর্ণ সময়ে চোটের আঘাত এবং ফর্মহীনতায় ক্লাবের তেমন কোনো চাওয়াই পূরণ করতে পারেননি তিনি।

২০২১-২২ মৌসুমটা ভীষণ কঠিন কাটে নেইমার ও পিএসজির জন্য। চোটের ধাক্কা তো ছিলই, মাঠের পারফরম্যান্সও ছিল না প্রত্যাশা মাফিক। ঘরের মাঠে নিজেদের সমর্থকদের দুয়োও মুনতে হয়েছিল তাকে।

এরপর পুরো গ্রীষ্মের দলবদল জুড়েই ছিল নেইমারের ক্লাব ছাড়ার গুঞ্জন। আর ব্রাজিলিয়ান তারকাকে বিক্রির পরিকল্পনায় নাকি সায় ছিল এমবাপেরও। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রিয়াল মাদ্রিদে না গিয়ে পিএসজিতে নতুন চুক্তি করার পর খেলোয়াড় কেনাবেচায় হস্তক্ষেপ করার সুযোগ দেওয়া হয়েছে ফরাসি ফরোয়ার্ডকে। আর সেটা কাজে লাগিয়েই নাকি তার পরামর্শ ছিল নেইমারকে সরানোর।

তবে কোনো গুঞ্জনই শেষ পর্যন্ত সত্যি বলে প্রমাণিত হয়নি। এই মৌসুমে নেইমার শুরুও করেছেন দুর্দান্ত; সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে ১১টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭টি।

গত শুক্রবার আরএমসি স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে নেইমারের দলবদলের গুঞ্জন প্রসঙ্গে ক্লাবের অবস্থান জানান কাম্পোস।

“(পিএসজির নেইমারকে বিক্রির পরিকল্পনা) ছিল না। নেইমার খুব ভালো খেলোয়াড়। সে (অনুশীলনে) সময়মত আসে, সব সময়, এবং সে অনুশীলন মিস করে না। সে দল এবং ক্লাবের পরিকল্পনার সঙ্গে যুক্ত।”

লিগ ওয়ানে ৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। নিজেদের পরবর্তী ম্যাচে লিগে আগামী রোববার খেলবে লিওঁর বিপক্ষে।

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে দুই ম্যাচ খেলে দুটিতেই জিতেছে ক্রিস্তফ গালতিয়েরের দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক