রেয়াল ম্যাচের আগে ঠাসা সূচি নিয়ে ক্ষুব্ধ গুয়ার্দিওলা

প্রস্তুতির জন্য ৯ দিন সময় থাকায় রেয়াল মাদ্রিদ বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 02:15 PM
Updated : 31 March 2024, 02:15 PM

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রেয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে যেন দম ফেলার সময় নেই ম্যানচেস্টার সিটির। ম্যাচটির প্রস্তুতির জন্য স্প্যানিশ দলটি যেখানে সময় পাবে এক সপ্তাহের বেশি, তার অর্ধেকেরও কম সময় পাবে ইংলিশ চ্যাম্পিয়নরা। প্রিমিয়ার লিগের ব্যস্ত সূচি নিয়ে তাই ক্ষোভ প্রকাশ করেছেন সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। 

রেয়াল ম্যাচের আগে প্রিমিয়ার লিগে তিনটি ম্যাচ খেলতে হবে সিটিকে। রোববার আর্সেনাল, আগামী বুধবার অ্যাস্টন ভিলা এবং শনিবার ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হবে গুয়ার্দিওলার দল। এরপর আগামী ৯ এপ্রিল সান্তিয়াগো বের্নাবেউয়ে রেয়ালের বিপক্ষে লড়াইয়ে নামবে তারা। যেখানে, রোববার লা লিগায় আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে লড়াইয়ের পর সিটি ম্যাচের আগে আর কোনো ম্যাচ নেই রেয়ালের। 

এমন ব্যস্ত সূচির জন্য প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষকে একহাত নিলেন গুয়ার্দিওলা।    

“আমরা অ্যাস্টন ভিলার বিপক্ষে খেলব (আগামী বুধবার) রাত সোয়া ৮টায়, এরপর ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে খেলব আগামী শনিবার দুপুর সাড়ে ১২টায়। তারপর মঙ্গলবার আমরা মাদ্রিদে যাব। (রেয়াল) মাদ্রিদের প্রস্তুতির জন্য ৯ দিন সময় আছে! তারা এই সপ্তাহান্তে খেলে আমাদের ম্যাচের আগে আর খেলবে না। আমি বলতে চাই, ‘ওহ আমাকে আরও একটি দিন দাও,’ কারণ একদিনের পার্থক্য অনেক। কিন্তু কোনো সুযোগ নেই।” 

“ফ্রান্সে, পিএসজি কোয়ার্টার-ফাইনালের দুই লেগের মাঝে খেলে না। পর্তুগালে, তারা সাধারণত চ্যাম্পিয়ন্স লিগের আগে শুক্রবার খেলে।” 

রেয়ালের বিপক্ষে প্রথম লেগের পরের শনিবার প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লুটন টাউনের বিপক্ষে খেলবে সিটি। এর পরের বুধবার রেয়ালের বিপক্ষে ফিরতি লেগ। পরের শনিবার আবার এফএ কাপের সেমি-ফাইনালে চেলসির মাঠে খেলতে হবে সিটিকে। 

গুয়ার্দিওলা তাই ক্ষুব্ধ এফএ কাপের সূচি নিয়েও। ম্যাচটি রোববার দেওয়া যেত বলে মনে করেন এই স্প্যানিশ কোচ। 

“আমরা বুধবার দ্বিতীয় লেগে রেয়াল মাদ্রিদের বিপক্ষে খেলব, তাই আমরা এফএ কাপে শনিবার না খেলে রোববার খেলতে পারতাম। কভেন্ট্রি, ম্যানচেস্টার ইউনাইটেড বা চেলসি সপ্তাহের মাঝে ছুটিতে থাকবে। আমরা শনিবার কেন খেলব? অন্য দলগুলো যখন ইউরোপে খেলছে না, তখন তারা (কর্তৃপক্ষ) কেন আমাদের আরও একটি দিন দেবে না?” 

“আমরা অবশ্যই শনিবার খেলব। আমরা চেলসির বিপক্ষে খেলতে লন্ডনে যাব, চেলসি আমাদের এখানে আসবে না। আমরা পাঁচ ঘন্টার জন্য লন্ডনে যাব, আমরা ভ্রমণ করব, সমস্যা নেই, আমরা সেখানে যাব। এসব অভিজ্ঞতা আমার আছে, আমার সঙ্গে আগেও এমনটা ঘটেছে।”